তৃতীয় শক্তির উত্থানই রাজনৈতিক সংকটের সমাধান: রব

তৃতীয় রাজনৈতিক শক্তি’ই বিদ্যমান সংকটের সমাধান করতে পারবে বলে মন্তব্য করেছেন স্বাধীনতার পতাকা উত্তোলক ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। শনিবার বিকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি আয়োজিত জনসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিদ্যমান রাজনীতি ও রাষ্ট্র পরিচালনা ব্যবস্থা জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে এবং মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক রাষ্ট্র-সমাজ নির্মাণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ৭২ এর সংবিধান দিয়ে বিদ্যমান সংকটের নিরসন আর সম্ভব হবে না।

রব বলেন, উপনিবেশিক শাসন ব্যবস্থার অবসান, স্বাধীন দেশের উপযোগী শাসন ব্যবস্থা প্রবর্তন, হত্যা-গুম আর লুন্ঠনের পরিবর্তে আইনের শাসন, রাজনৈতিক অরাজকতা এবং জঙ্গিবাদ ইস্যু মোকাবেলায় দুই দলের বাইরে প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল ও সমাজ শক্তি নিয়ে ‘তৃতীয় রাজনৈতিক শক্তি’ গড়ে তুলতে হবে। এই তৃতীয় রাজনৈতিক শক্তি’ই জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করে স্বাধীনতা সার্বভৌত্ব বিরোধী যে কোন ষড়যন্ত্র বা চক্রান্ত মোকাবেলা করতে সক্ষম হবে এবং বিদ্যমান সংকটের স্থায়ী সমাধান করতে পারবে।

জনসভায় আরও উপস্থিত ছিলেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহসভাপতি এম এ গোফরান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল করিম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সিরাজ মিয়া, সহ সভাপতি মিসেস তানিয়া রব, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ। বেঙ্গলি টাইমস

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর