বিচার একদিন হবেই, কেউই রেহাই পাবে না

আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুম-খুনে জড়িতদের বিচার বাংলাদেশের মাটিতে একদিন হবেই বলে ক্ষমতাসীনদের হুঁশিয়ার করেছেন। তিনি বলেন, আজ বাংলাদেশে যারা এই ঘৃন‌্যতম অপরাধ করছেন, তারা যদি মনে করে থাকেন যে, রেহাই পেয়ে যাবেন। এটা তাদের ভুল ধারণা। তারা কেউই রেহাই পাবেন না। কারণ একদিন না একদিন জনগণের শাসন প্রতিষ্ঠিত হবে। সেদিন এই ঘৃন‌্যতম অপরাধে জড়িতদের বিচারের সম্মুখীন হতে হবে।

বর্তমান সরকারের আমলে দমনপীড়নের অভিযোগ তুলে তিনি আরও বলেন, এনফোর্সড ডিসএপিয়ারেন্স (জোর করে অপহরণ বা তুলে নেয়া) জাতিসংঘের ঘোষণায় ঘৃন‌্যতম অপরাধ। কিন্তু আওয়ামী লীগের আট বছরের শাসনকালে তাদের অন্তত এক হাজার নেতাকর্মী খুন এবং পাঁচশজন গুমের শিকার হয়েছেন। তবে ক্ষমতাসীনরা এই অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, বাংলাদেশে এখন জঙ্গলের শাসন চলছে। আমি বলি যে এখানে একটা জঙ্গলের মধ্যে বাস করছি আমরা। এখানে মনে হয়, চতুর্দিকে পশু।

নিখোঁজ হওয়া পরিবারের মধ্যে সাবেক সাংসদ হুমায়ুন কবীর পারভেজের স্বজন শাহনাজ আখতার, ছাত্রদলের আদনান চৌধুরীর বৃদ্ধা বাবা রুহুল আমিন চৌধুরী, নিজামউদ্দিন আহমেদ মুন্নার বাবা শামসুদ্দিন আহমেদ, নাজমুল ইসলামের স্ত্রী সাবেরা নাজমুল, চঞ্চল আহমেদের শিশুপুত্র আহাদ, সেলিম শাহিনের শিশুপুত্র আফতাব আহমেদ তাদের মনোবেদনা তুলে ধরেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর