নির্বাচনে বিএনপির অংশগ্রহণ আর বর্জন চিরাচরিত নাটক ও প্রহসন

হাওর বার্তা ডেস্কঃ টাকা উপার্জনের উদ্দেশ্যে  প্রার্থীর নির্বাচনে বিএনপি অংশগ্রহণ, দিনশেষে নির্বাচন বর্জনের চিরাচরিত নাটক ও প্রহসন।

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে, নির্বাচন বর্জন করে ভোট গ্রহণ বাতিলের দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

শনিবার, হুট করে নির্বাচন বর্জনের এই ঘটনাকে কোনো অস্বাভাবিক ঘটনা ভাবছেন না স্থানীয় জনগণ এবং আওয়ামী লীগের নেতারা। তারা বলছেন, বিএনপি প্রতিবারই এভাবে ভোট বর্জনের নাটক করে আসছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা বোরহানউদ্দিন বলেন, বিএনপির প্রার্থী অর্থ খরচ করবে না।বরং নির্বাচন উপলক্ষে তিনি যা কামাই করেছেন এটাই তার লাভ। আর দল থেকে তিনি মনোনয়ন কিনেছেন ব্যবসা করার জন্য। এই নির্বাচনে জয়ী হবেন না জেনেই তিনি কোনো এজেন্ট দেননি। নির্বাচন নিয়ে তার কোনো আগ্রহও ছিলো না।

নাম প্রকাশে অনিচ্ছুক পাবনা জেলা বিএনপির এক জ্যেষ্ঠ নেতা বলেন, হাবিবুর রহমান হাবিব মনোনয়ন পাওয়ার পর থেকে তৃণমূল নেতাকর্মীদের সাথে কোনো যোগাযোগ করেননি। এমনকি যারা নিজ আগ্রহে কাজ করেছেন তাদেরকেও কোনো নির্বাচনী খরচ দেননি।

এদিকে, পাবনা-৪ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থীর তোলা অনিয়মের অভিযোগের যৌক্তিতা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল।

শনিবার দুপুরে, পাবনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপি যেসব অভিযোগ তুলেছে, সুনির্দিষ্ট করে তারা একটি ঘটনাও দেখাতে পারবে না। একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে বিতর্কিত করার জন্য তারা মিথ্যা অভিযোগ করছে।

এস এম কামাল আরও বলেন, বিএনপির বৈশিষ্ট্য মিথ্যাচার করা। সম্প্রতি সাহাপুরে আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় মামলা করা হয়েছে। ওই হামলায় বিএনপি জড়িত। যে কারণে তারা এজেন্ট দিতে পারেনি। বিএনপি প্রার্থী নির্বাচন থেকে সরে আসার পথ খুঁজছিলেন। ভোট বাতিল বা বর্জনের মতো পরিস্থিতি তৈরি হয়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর