প্রান্তিক জনগোষ্ঠীর আমানতে সুদের হার না কমানোর সুপারিশ

হাওর বার্তা ডেস্কঃ প্রান্তিক জনগোষ্ঠীর আমানতের ওপর সুদের হার না কমানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সঞ্চয়ের ড়্গেত্রে তাদের সুদের হার যেন কোনোভাবে কমে না যায়, সে বিষয়ে যথাযথ পর্যালোচনা ও ব্যবস্থা গ্রহণ করতে বলেছে কমিটি। রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে কমিটির সদস্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কাজী নাবিল আহমেদ, আহমেদ ফিরোজ কবির এবং রুমানা আলী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘কাস্টমস বিল-২০১৯’ এবং ডাকঘর সঞ্চয় স্কিম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে অর্থমন্ত্রী বলেন, ‘সঞ্চয়পত্রের সুদের হার কমানো হয়নি। এটি আগের মতোই আছে। কমানো হয়েছে ডাকঘর সঞ্চয় ব্যাংকে আমানতের সুদের হার। কিন্তু বিষয়টি অনেকেই বুঝতে পারেননি। না বুঝে সমালোচনা করেছেন। অর্থ মন্ত্রণালয় এই সুদের হার পুনর্বিবেচনা করছে। একটি নির্দিষ্ট অঙ্কের টাকা পর্যন্ত সুদের হার বেশি রাখা যায় কি না, তা নিয়েও চিন্তাভাবনা চলছে।

বৈঠকে কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ অনুযায়ী কাস্টমস কর্মকর্তাদের প্রয়োজনীয় ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদানসহ বিলটি সুপারিশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর