শেখ হাসিনার মতো সাহসী নেতা আর জন্ম নেয়নি

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু হত্যার ৪৪ বছরেও আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সাহসী নেতা বাংলাদেশে দ্বিতীয় আর কেউ জন্ম গ্রহণ করেননি। তিনি আজ বিশ্বের দু’ মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিতীয় শক্তিশালী মহিলা প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ধারাবাহিক ও পরিকল্পিত উন্নয়ন কর্মকান্ডের কারণে এক সময়ের তলাবিহীন ঝুড়ি হিসেবে পরিচিত বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমানে দেশে বিদ্যুতের কোন ঘাটতি নেই। আগামী এক বছরের মধ্যে চকরিয়ার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। বর্তমান সরকারের আমলে কক্সবাজার জেলায় লক্ষ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চলছে। চকরিয়ার মাতামুহুরী নদীতে ৬ লেনের নতুন সেতু নির্মাণসহ শত শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চলছে। বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে তিনি আরো বলেন, বয়স্কভাতা, বিধবা ভাতা, উপবৃত্তি, ডিজিটাল প্রযুক্তিসহ সব উন্নয়ন কর্মকান্ডের রূপকার হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল ২২ জানুয়ারি বুধবার বিকালে কক্সবাজারের চকরিয়া বিশ্ব বিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি, কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের এমপি জাফর আলম। চকরিয়া-পেকুয়া উপজেলার ২৫ ইউনিয়ন ও একটি পৌরসভার হাজার হাজার দলীয় নেতাকর্মি শত শত গাড়ি নিয়ে সমাবেশে উপস্থিত হন। চট্টগ্রামের লোহাগাড়া থেকে কক্সবাজার সমুদ্র সৈকত পর্যন্ত মহাসড়কে নির্মিত হয় শত শত তোরণ। মন্ত্রীর আগমন উপলক্ষে ট্রাফিক পুলিশের অতিরিক্ত কড়া কড়ির কারণে মহাসড়কে ৪ ঘন্টা ব্যাপী যানজটের সৃষ্টি হয়। চকরিয়ার আভ্যন্তরিণ সড়কের সকল যানবাহন বন্ধ থাকায় যাত্রীদূর্ভোগ চরম আকার ধারণ করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চলনায় ওই সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের নতুন দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীসহ নেতাকর্মিরা।
সব সংকটে নেত্রীর পাশে ছিলেন জেনারেল জয়নুল
লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানিয়েছেন, চট্টগ্রামের রোহাগাড়ায় অপর এক জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন সব সংকটের সময় নেত্রীর পাশে ছিলেন। ক্রাইসিসে আবেদীন ছুঁটে আসতেন। তিনি দলের কর্মীদের সাথে, জনগণের সাথে গণভবন ও সরকারের সাথে সেতুবন্ধন রচনা করেছিলেন। তিনি বিনয়ী ছিলেন। কোন অহংকার ছিল না তাঁর। একজন সৈনিক হয়েও পেশাগত জীবনের গন্ডি পেরিয়ে জনগণের সাথে অবাধে মিশে যেতে পারতেন। বুধবার সকালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম, পিএসসি‘র নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড়ভাই মুহাম্মদ ইসমাইল মানিকের সভাপতিত্বে শোকসভায় মন্ত্রী আরো বলেন, আমরা রাজনীতিকরা নির্বাচনের আগে মানুষকে কাছে টানি, প্রতিশ্রুতির রঙ্গিন বেলুন উড়াই। মনে হয় আমরা কত আপন, কত জনদরদী! নির্বাচন শেষ হলে আমরা অবলীলায় সব ভুলে যাই। ভুলে যাই প্রতিশ্রুতির কথা। নির্বাচনের সময় মানুষের কাছে গিয়ে জনদরদীর মতো যে অভিনয় করি নির্বাচনের পরে সত্যিকারের যে পরিচয় সেটা মানুষ বুঝতে পারে। জেনারেল আবেদীনকে আমি শ্রদ্ধা করি, স্যালুট করি। তিনি চলে গেছেন কিন্তু রেখে গেছেন বহু র্কীতি।

তিনি তাঁর কর্মকান্ডের মধ্য দিয়ে দেশবাসীর হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। সভায় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী বীর বিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়কে বিশেষ বিবেচনায় এমপিও ভূক্তির ঘোষণা দেন এবং এলাকার জন্য তার ভবিষ্যত পরিকল্পনা সমূহও বাস্তবায়নের কথা জানান।
লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদের উপস্থাপনায় শোকসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপত্বি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম-১৫ আসনের(সাতকানিয়া-লোহাগাড়া) সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, সংরক্ষিত মহিলা আসনের এমপি ওয়াসিকা আয়েশা খান, চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন শোকসভা উপদযাপন পরিষদের সদস্য সচিব ও লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু প্রমূখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর