,

145

শেখ হাসিনা যেভাবে সম্মানিত হচ্ছেন তাতে জাতি গর্বিত

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বিশ্বের বিভিন্ন দেশে যেভাবে সম্মানিত হচ্ছেন তার জন্য বাঙালি জাতি আজ গর্বিত বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, ‘বাবা-মা ও পরিবারের সদস্যরা মারা গেলে বিদেশ থেকে রাজনীতি করতে কেউ দেশে আসেন না, আসেন সম্পদ বিক্রি করতে। অথচ শেখ হাসিনা বিদেশ থেকে দেশে এসেছেন মানুষকে মুক্ত করতে।’

জাতীয় প্রেস ক্লাবে ‘শেখ হাসিনা ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ‘শেখ হাসিনা চান জনগণের কল্যাণ করতে। দেশবাসীকে অত্যাচারী শাসকের হাত থেকে রক্ষা করতে। জিম্মিদশা অত্যাচার-নির্যাতন থেকে বাঁচাতে। তাই ’৮১ সালে জীবনের ঝুঁকি নিয়ে দেশে আসেন।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সম্প্রীতি বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক অ্যারোমা দত্ত এমপি, সাবেক সচিব ও সম্প্রীতি বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউজিসির সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান। সেমিনারে সূচনা বক্তব্য রাখেন এবং সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়। সেমিনারে উপস্থাপনা করেন সম্প্রীতি বাংলাদেশের সসদ্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর