হাজিরা থেকে অব্যাহতি পেলেও আজ আদালতে যাবেন খালেদা জিয়া

হাওর বার্তা ডেস্কঃ জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ১ দিনের জন্য ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেও আজ আদালতে যাবেন তিনি। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী বলেন, বেগম জিয়া আজ বেলা ১১টার দিকে দুই মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হবেন। এ দিন রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে বুধবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে (বৃহস্পতিবার) বিএনপি চেয়ারপানসন বেগম খালেদা জিয়ার মায়ের মৃত্যুবার্ষিকী হওয়ায় পূর্ব নির্ধারিত জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুই মামলার যুক্তিতর্ক শুনানি স্থগিতের আবেদন করেন তার আইনজীবীরা।

আবেদনের শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, ‘বৃহস্পতিবার খালেদা জিয়া মায়ের মৃত্যুবার্ষিকী হওয়ায় আমরা সময় চাচ্ছি।’ বিচারক আবেদনের ওপর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজলকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘যেহেতু এটা ধর্মীয় ব্যাপার। খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন মঞ্জুর করলে আমার কোনো আপত্তি নেই।’

এরপর বিচারক বলেন, ‘ বৃহস্পতিবার পর্যন্ত খালেদা জিয়া জামিনে থাকবেন। আর অন্য আসামিদের পক্ষে যুক্তি উপস্থাপন চলবে।’ এরপর খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও সানাউল্লাহ মিয়া বলেন, ‘আমরা যুক্তি উপস্থাপন মুলতবি রাখার জন্য আবেদন করেছি। আদালত তা নামঞ্জুর করে শুধু খালেদা জিয়া ব্যক্তিগত হাজিরা অব্যাহতি বৃহস্পতিবার পর্যন্ত মঞ্জুর করেন। তাই বৃহস্পতিবার আদালতে উপস্থিত হবেন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর