বর্ণিল সাজে সোহরাওয়ার্দী, ২ হাজার পুলিশ মোতায়েন

আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলনকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা। আগামী শনি ও রবিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য এই সম্মেলনের নিরাপত্তায় ইতোমধ্যে দুই হাজার পুলিশ কাজ করছে।

এছাড়া ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে সম্মেলনের ভেন্যু রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। বেশ কয়েকটি সামিয়ানা টানিয়ে উদ্যানের দক্ষিণ পাশে চলছে মঞ্চ তৈরির কাজ। পুরো উদ্যানে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তায় এখন থেকেই কাজ করছেন পুলিশ সদস্যরা। সব মিলিয়ে উদ্যানে এখন সাজ সাজ রব।

সম্মেলনস্থলে নিরাপত্তার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, সম্মেলন উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তায় কাজ করছেন প্রায় ২ হাজার পুলিশ।

তিনি জানান, পুলিশের পাশাপাশি কাজ করছেন সাদা পোশাকে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা।

আজ বুধবার বেলা ১১টার দিকে সম্মেলনস্থল পরিদর্শনে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি সাংবাদিকদের জানান, অতীতের মতো এবারও একটি উৎসবমুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ যখন যে সিদ্ধান্ত নেয় তা বাস্তবায়ন করে। দেশ পরিচালনায় আমাদের যে অঙ্গীকার তা এই সম্মেলনের মধ্য দিয়ে বাস্তবায়ন হবে।

দলের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে সৈয়দ আশরাফ বলেন, বিশাল পরিসরে এই আয়োজন হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর