বছরে করোনার চেয়ে ৫ গুণ বেশি মৃত্যু হয় তামাকে

দেশে করোনায় আক্রান্ত হয়ে সব মিলিয়ে ৩০ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু তামাকজনিত বিভিন্ন রোগে দেশে বছরে এক লাখ ৬১ হাজার মানুষের মৃত্যু হয়, যা করোনায় মৃত্যুর চেয়ে ৫ বিস্তারিত..

ফুল চাষ শিখতে চান ২০ কর্মকর্তা, ব্যয় সাড়ে ৭ কোটি

এবার ফুলের চাষ শিখতে বিদেশ যেতে চান ২০ কর্মকর্তা। এজন্য ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ৫৩ লাখ টাকা। এতে গড়ে প্রত্যেক কর্মকর্তার পেছনে ব্যয় হওয়ার কথা সাড়ে ৩৭ লাখ টাকা। বিস্তারিত..

মেসিকে অধিনায়কত্ব দেবে বার্সেলোনা

চলতি মৌসুমে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে চুক্তি শেষ লিওনেল মেসির। মৌসুমশেষে ফরাসি ক্লাবটিতে যে তিনি থাকছেন না সেটি প্রায় নিশ্চিত। মেসির পরবর্তী গন্তব্য নিয়ে চলছে নানান জল্পনা। জনপ্রিয় সংবাদ বিস্তারিত..

দুই ছাত্রদল নেতা নিহত বিএনপি নেতা খোকন-শিরিনসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ৩০ বিস্তারিত..

কমছে না পেঁয়াজ ও আদার ঝাঁজ

বেশ কিছু দিনই পেঁয়াজ বাজারে অস্থিরতা বিরাজ করছে। পেঁয়াজের সঙ্গে সঙ্গে দামের ঝাঁজ ছড়াচ্ছে আদাও। কৃষিমন্ত্রীর পেঁয়াজ আমদানির ইঙ্গিতেও তেমন একটা প্রভাব নেই বাজারে। অতি প্রয়োজনীয় এই দুই মসলার দামের বিস্তারিত..

বিচ্ছেদ প্রসঙ্গে যা বললেন মিথিলা

হঠাৎ করেই তীব্র গুঞ্জনে ভারী হয়ে উঠেছে বিনোদন জগৎ। বিচ্ছেদ হতে যাচ্ছে জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এবং ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জির। ওপার বাংলার প্রভাবশালী গণমাধ্যম দৈনিক আনন্দবাজারে এমন বিস্তারিত..

বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেছে চীন

চীনের পক্ষ থেকে চীন নীতিতে অব্যাহত সমর্থনের জন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেছে সফররত চীনা ভাইস মিনিস্টার সুন ওয়েইডং। শনিবার (২৭ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন বিস্তারিত..

৫ দিনের সফরে ঢাকায় ওআইসি মহাসচিব

পাঁচ দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হুসেইন ইব্রাহীম তাহা। শনিবার দুপুরে হযরত শাহজালাল বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আন্তর্জাতিক সংস্থা) ওয়াহিদা আহমেদ। সফরে হুসেইন বিস্তারিত..

শিল্পাচার্য জয়নুলের শিল্পকর্ম আগামী প্রজন্মকে সৃজনশীল কাজে অনুপ্রেরণা যোগাবে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, শিল্পাচার্য জয়নুল আবেদিনের শিল্পকর্ম আগামী প্রজন্মকে সৃজনশীল কাজে নিরন্তর অনুপ্রেরণা যোগাবে। তিনি শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ এক বাণীতে এ কথা বলেন। রোববার (২৮মে) বিস্তারিত..

নভেম্বর থেকে ১১ টোল প্লাজায় বাধ্যতামূলক ই-টোল

সারা দেশে সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) আওতায় থাকা ৯টি সেতু ও দুটি সড়কে আগামী নভেম্বর থেকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল আদায় বাধ্যতামূলক করা হয়েছে। অক্টোবর মাসের পর কোনো যানবাহন ই-টোল বিস্তারিত..