ভাষা শহীদদের প্রতি আইইবি’র শ্রদ্ধা

হাওর বার্তা ডেস্কঃ দেশের প্রাচীন পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের নেতৃবৃন্দ বায়ান্নর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি,২০২৩) মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রকৌশলীদের সর্ববৃহৎ বিস্তারিত..

ইটনায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে সরকারী নির্দেশনা মোতাবেক উপজেলার সকল সরকারী আধা-সরকারী বিস্তারিত..

কাদাপানিতে নেমে ধানের চারা রোপণ করলেন এমপি শাওন

ভোলায় কাদাপানিতে নেমে কৃষকদের সঙ্গে ধানের চারা রোপণ করলেন সংসদ সদস্য (এমপি) নূরুন্নবী চৌধুরী শাওন। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের কালাশাহ গ্রামের এ ঘটনা ঘটে। স্থানীয় বিস্তারিত..

শরীরের জন্য অবশ্যই ভাল, কিন্তু এই সব সমস্যা থাকলে অবশ্যই এড়িয়ে চলুন বিট

একটা সুস্থ জীবন পেতে গেলে যেমন সঠিক সময় সঠিক খাবার খেতে হয়, শরীর চর্চা করতে হয় তেমনি একটি পুষ্টিকর খাদ্যতালিকাও থাকতে হয়। আর পুষ্টিকর সেই তালিয়ায় যদি থাকে বিটরুট তাহলে বিস্তারিত..

যেভাবে গোপনে ইউক্রেনে পৌঁছালেন বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ এ এক রোমাঞ্চকর যাত্রা। বিমানের জানালা বন্ধ। পোল্যান্ডে বিমান নামার পর দীর্ঘ ট্রেন যাত্রা। এভাবেই গোপন সফরে গেলেন বাইডেন। ভোর চারটে। অন্ধকারের মধ্যে ওয়াশিংটনের বাইরে সেনাঘাঁটি থেকে বিস্তারিত..

বাংলা ভাষা ও সংস্কৃতি চর্চায় যত্নবান হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ বাংলা ভাষার যথাযথ চর্চা ও সংরক্ষণে আরও যত্নবান হতে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেওয়া এক বাণীতে বিস্তারিত..

ভাষা শহীদদের স্মরণে নবনির্বাচিত রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের বাসভবনে দোয়া মাহফিল

হাওর বার্তা ডেস্কঃ নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের জন্য নিজ বাসভবনে দোয়া ও মোনাজাত অনুষ্ঠান করেছেন। মঙ্গলবার বাদ আছর এ দোয়া অনুষ্ঠিত হয়। নিরাপত্তা জনিত বিস্তারিত..

১৬ ছবিতে শরীর ঢাকলেন উর্ফি

‘খোলামেলা’ পোশাক পরার কারণে বার বারই বিতর্কে জড়িয়েছেন উর্ফি। এবার ঘটিয়েছেন আরেক কাণ্ড। ভালোবাসা দিবসে লাল রংয়ে বিশেষ ধরনের পোশাক পরে উষ্ণতা ছড়িয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তার পরের দিনই ফের ছক্কা বিস্তারিত..

সেই বিএনপি জামায়াতকে নিয়ে রাজনীতি করে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের ভাষা-কৃষ্টি-সংস্কৃতির ওপর আঘাতকারীদেরকে যারা লালন-পালন করে, এবং সেই বিরুদ্ধ ভাবধারায় ফিরিয়ে নিয়ে যেতে চায়, তাদের প্রতিহত করাই আজ বিস্তারিত..

তুরস্কে উদ্ধার কাজ শেষে দেশে ফিরেছে ৬১ সদস্যের উদ্ধারকারী দল

হাওর বার্তা ডেস্কঃ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কে উদ্ধার কাজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশের ৬১ সদস্যের উদ্ধারকারী দল। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা বিস্তারিত..