ডায়াবেটিস নিরাময়ে কার্যকর সুপারফুড কাঁচা পেঁপে

হাওর বার্তা ডেস্কঃ প্রাচীন সময় থেকেই কাঁচা পেঁপে বহু রোগের মহৌষধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। স্বাস্থ্যকর খাবারের তালিকায় পেঁপের অবস্থান অন্যতম। এটি কাঁচা ও পাকা দুভাবেই খাওয়া হয়ে থাকে। কাঁচা বিস্তারিত..

২০ নভেম্বর থেকে মনোনয়ন প্রত্যাশীদের ফরম দেবে আ.লীগ

হাওর বার্তা ডেস্কঃ রংপুর সিটি করপোরেশন নির্বাচন (মেয়র পদে), পাঁচটি পৌরসভা নির্বাচন (মেয়র পদে) ও ৫৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে (চেয়ারম্যান পদে) দলীয় মনোয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের করার আহ্বান জানিয়েছে আওয়ামী বিস্তারিত..

রোহিঙ্গা প্রত্যাবাসনে পরিবেশ সৃষ্টিতে মিয়ানমারের প্রতি আহ্বান, জাতিসংঘে প্রস্তাব গৃহীত

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গাদের নিরাপদ ও টেকসই প্রত্যাবাসনের পরিবেশ সৃষ্টি করতে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়ে সর্বসম্মত একটি রেজল্যুশন গ্রহণ করেছে জাতিসংঘ। গতকাল বুধবার (১৬ নভেম্বর) জাতিসংঘের সাধারণ পরিষদের তৃতীয় কমিটিতে বিস্তারিত..

ইউক্রেনের শস্য রপ্তানি সংক্রান্ত চুক্তি বহাল থাকবে: তুরস্ক

হাওর বার্তা ডেস্কঃ কৃষ্ণসাগর দিয়ে ইউক্রেনের শস্য রপ্তানী সংক্রান্ত চুক্তি বর্তমান শর্তে বহাল থাকবে। তুরস্কের একজন সিনিয়র কর্মকর্তা এ কথা জানান। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, চুক্তিটি বর্তমান শর্তে বিস্তারিত..

২০২৩ সালে জানুয়ারি থেকে ডলার সংকট থাকবে না : গভর্নর

হাওর বার্তা ডেস্কঃ ২০২৩ সালের জানুয়ারি থেকে দেশে আর ডলার সংকট থাকবে না বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে এক বিস্তারিত..

কৃষি খাতে পুনঃঅর্থায়ন স্কিম: ৪ শতাংশ সুদে ঋণ পাবেন কৃষক

হাওর বার্তা ডেস্কঃ দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কৃষি খাতের জন্য ৫ হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম গঠন করে তা পরিচালনা নীতিমালা করেছে কেন্দ্রীয় ব্যাংক। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বাংলাদেশ বিস্তারিত..

আবারও বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম

হাওর বার্তা ডেস্কঃ দেশের বাজারে আবারও বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম। প্রতি লিটার সয়াবিন তেলের দাম বেড়েছে ১২ টাকা। সেই হিসাবে প্রতি লিটার সয়াবিন তেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১৯০ বিস্তারিত..

হজযাত্রীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  হজযাত্রীদের সঙ্গে কোনো এজেন্সি প্রতারণা বা হয়রানি করলে সে এজেন্সির বিরুদ্ধে বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আগামী দিনগুলোতেও বিস্তারিত..

পিআইবিতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল সদস্যরা ২দিনের প্রশিক্ষণ সম্পন্ন

হাওর বার্তা ডেস্কঃ প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) আয়োজনে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্যদের জন্য দুই দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকালে পিআইবির সেমিনার কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে প্রশিক্ষণপ্রাপ্তদের বিস্তারিত..

মদনে বেড়িবাঁধ কেটে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহা উৎসব

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও পদারকোনা গ্রামের পাশে বেড়িবাঁধ কেটে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহা উৎসব। গোবিন্দশ্রী থেকে পদারকোনা পর্যন্ত বেড়িবাঁধের পদারকোনা ও ঘাটুয়া দুই মৌজার বিস্তারিত..