না ফেরার দেশে নেত্রকোনার কালিদাস সাধু

বিজয় দাস,প্রর্তিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনা জেলা শহরের মালনী রোড নিবাসী কালিদাস চৌধুরী ওরফে কালিদাস সাধু চলে গেলেন না ফেরার দেশে। এ ধরনের সাধক পুরুষের চলে যাওয়াকে বলা হয় তিনি ‘দেহ রাখলেন’। বড় বিস্তারিত..

উকুন মারার মহৌষধ পুদিনা চাষ করুন বাড়ির ছাদে, সহজ পদ্ধতি জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ পুদিনা পাতা খুবই পরিচিত এক ঔষধি গাছ |খাবারের স্বাদ বাড়ানোর পাশাপাশি পুদিনা পাতার রয়েছে অনেক ভেষজ গুণ। মুখের দুর্গন্ধ দূর করতে পুদিনা পাতা মিশ্রিত পানি মুখে নিয়ে বিস্তারিত..

এই বিশেষ কারণেই বিশেষজ্ঞরা ২৮০ টি ডিম পাড়া এই পাখিকে পালন করার দিচ্ছেন পরামর্শ

হাওর বার্তা ডেস্কঃ আমাদের এই বিশ্বচরাচরে এমন অনেক জিনিস আছে যা আমরা হয়তো জানি না। এমন অনেক প্রাণীদের কথা আমরা শুনিনি যার অস্তিত্ব আমাদের এই পৃথিবীতে রয়েছে। আজ এমন একটি বিস্তারিত..

উচ্চফলনশীল নতুন জাত বিনা মরিচ-১, হেক্টরপ্রতি ফলন ৩৫ মণ

হাওর বার্তা ডেস্কঃ উচ্চফলনশীল একটি নতুন জাতের মরিচ হল বিনা মরিচ ১। সম্প্রতি এই মরিচের নতুন জাতটি উদ্ভাবন করেছেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) এর উদ্যানতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ড. বিস্তারিত..

পাচার হওয়া অর্থ দেশে ফিরিয়ে আনার সুযোগ দেয়া হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ সমালোচনা থাকলেও বিশেষ সুবিধায় বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনার সুযোগ দেয়া হচ্ছে। বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনায় পাচার হওয়া অর্থ বৈধ করার বিস্তারিত..

গাছের বাসিন্দা মুরগিকে ধানের লোভ দেখিয়ে পোষ মানিয়েছিল মানুষ

হাওর বার্তা ডেস্কঃ উঠানে ধান মেলে এক মুহূর্তের জন্য একটু অন্যদিকে সরলেই মুরগির পাল ধানের ওপর হুমড়ি খেয়ে পড়ে। ধানের আশপাশ থেকে মুরগিকে নিরাপদ দূরত্বে রাখার জন্য একজনকে ঠায় বসে বিস্তারিত..

২৭ হাজার কোটি টাকার মূলধন ঘাটতিতে ১০ ব্যাংক

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছরের মার্চ মাসের হিসাব অনুসারে, দেশের ১০টি ব্যাংক সম্মিলিতভাবে ২৭ হাজার ৫১ কোটি টাকার মূলধন ঘাটতিতে রয়েছে। ব্যাংকগুলো হলো- বাংলাদেশ কৃষি ব্যাংক, সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, বিস্তারিত..

কাজে লাগছে না ৫০ কোটি টাকার বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশন

 হাওর বার্তা ডেস্কঃ ৫০ কোটি টাকা খরচ করে বানানো রেলস্টেশনে সারা দিনে থামে মাত্র দুটি লোকাল ট্রেন। উদ্বোধনের ৪ বছরে নষ্ট হচ্ছে মূল্যবান সব যন্ত্রপাতি। স্থানীয় যাত্রীরা তেমন যোগাযোগ সেবা বিস্তারিত..

জিদানকে পিএসজিতে দেখতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

হাওর বার্তা ডেস্কঃ মরিসিও পচেত্তিনোর সঙ্গে এখনো সম্পর্ক ছেদ করেনি পিএসজি। তবে প্যারিসের ক্লাবটি তাঁকে যে আর রাখবে না, সেটা অনেকটাই নিশ্চিত। ইউরোপের সংবাদমাধ্যমের খবর, কোচের সন্ধান করছে মেসি–নেইমার–এমবাপ্পেদের দল। বিস্তারিত..

হাওরের বালিখলায় আধুনিক ওয়াশ ব্লক, দূর হলো পর্যটকদের দুর্ভোগ

হাওর বার্তা ডেস্কঃ পর্যটন স্পট হিসেবে কিশোরগঞ্জের করিমগঞ্জের বালিখলার পরিচিতি এখন দেশজুড়ে। বর্ষায় এখানে হাওরের রূপ দেখতে ছুটে যায় শত শত মানুষ। আর এই বালিখলা থেকে বিস্তীর্ণ হাওরের গভীরে নৌকাযোগে বিস্তারিত..