প্রচুর লাভজনক ছাগল ব্রিডিং খামারের ব্যবসা ও কিছু কৌশল

হাওর বার্তা ডেস্কঃ ছাগলের ব্রিডিং খামার এবং ব্যবসা কৌশলই আপনাকে দেখিয়ে দিবে আপনি কি করবেন। সামনে আগাবেন নাকি পিছিয়ে যাবেন! আপনি কোন ধরণের পশুর খামার করবেন তার উপর আপনার ব্যবসা বিস্তারিত..

পদ্মার এক পাঙাশের দাম ২৬ হাজার টাকা

 হাওর বার্তা ডেস্কঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ২০ কেজি ওজনের বিশাল আকারের এক পাঙাশ মাছ ধরা পড়েছে। মাছটি ১ হাজার ৩০০ টাকা কেজি দরে ২৬ হাজার বিস্তারিত..

পরীক্ষামূলক ভেনামি চিংড়ি চাষে ৮ প্রতিষ্ঠানকে অনুমতি

হাওর বার্তা ডেস্কঃ খুলনা অঞ্চলের ১২টি প্রতিষ্ঠানকে পরীক্ষামূলক ভেনামি চিংড়ি চাষের অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে খুলনার ছয়টি, সাতক্ষীরার একটি ও যশোরের একটি প্রতিষ্ঠান এই বছর থেকেই চাষের অনুমতি পেয়েছে। বিস্তারিত..

ভারতে ৩০ শতাংশ কমতে পারে মরিচ উৎপাদন

হাওর বার্তা ডেস্কঃ ব্যাহত হচ্ছে ভারতের শুকনো মরিচ সরবরাহ। ঊর্ধ্বমুখী দাম এবং বিশ্বজুড়ে বহুমুখী প্রতিবন্ধকতায়, গুণগত মান কমে যাওয়ায় নেতিবাচক প্রভাব পড়েছে। বিভিন্ন বাণিজ্যিক প্রাক্কলনে দেখা গিয়েছে, চলতি বছর উৎপাদন বিস্তারিত..

রং দেওয়া মাগুর ও শিং মাছে বাজার সয়লাব

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাউছিয়া মাছের আড়তসহ বিভিন্ন বাজারে রং মেশানো লোভনীয় হলুদ মনকাড়া তরতাজা মাগুর মাছ ও শিং মাছ বিক্রি হচ্ছে। ২০০ টাকা কেজি দরের বিদেশি মাগুর বিস্তারিত..

নতুন জাতের ১ বিঘা জমির ধান ৫ লাখ টাকায় বিক্রি

হাওর বার্তা ডেস্কঃ মাত্র এক বিঘা জমিতে এক ফসল আবাদ করে পাঁচ লাখ টাকার ধান বিক্রি করে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার কৃষক মিলন হোসেন। উচ্চ ফলনশীল এ বিস্তারিত..

দেশে চাষ হবে সম্ভাবনাময় ভোজ্যতেল ফসল ‘গোল্ডেন পেরিলা’

হাওর বার্তা ডেস্কঃ দেশে দিন দিন বাড়ছে ভোজ্যতেলের চাহিদা। কিন্তু প্রয়োজনের তুলনায় উৎপাদন কম হওয়ায় বাড়ছে আমদানি ব্যয়। আমদানি নির্ভরতা কমাতে এবং মানসম্মত ভোজ্যতেলের ফলন বৃদ্ধিতে দেশে নতুন তেলফসল ‘গোল্ডেন বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে দামি আম চাষ হচ্ছে বাংলাদেশে

হাওর বার্তা ডেস্কঃ সূর্যডিম নামে বাংলাদেশে পরিচিত হলেও মূলত জন্মদেশ জাপানে মিয়াজাকি নামেই সর্বাধিক পরিচিত। এক কেজি লাখ টাকায় বিক্রি হয় সূর্যোদয়ের দেশে। বলছি একটি সুস্বাদু ও পুষ্টিগুণে ভরপুর আমের বিস্তারিত..

এবার চিনি রপ্তানিতে সীমা বেঁধে দিচ্ছে ভারত

হাওর বার্তা ডেস্কঃ গম রপ্তানি নিষিদ্ধের পর এবার চিনি রপ্তানিতে বিধিনিষেধ আরোপ করতে চলেছে ভারত। স্থানীয় বাজারে দাম কমানোর লক্ষ্যে গত ছয় বছরের মধ্যে প্রথমবার চিনি রপ্তানি সীমাবদ্ধ করার পরিকল্পনা বিস্তারিত..

অনেকদিন পর শুটিংয়ে ফিরলেন নিপুণ

হাওর বার্তা ডেস্কঃ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের সমাধান এখনো হয়নি। সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে নিপুণ ছিলেন আলোচনায়। কে থাকবেন এই পদে, সেই বিষয়টি এখন আদালতে বিচারাধীন। অনেক দিন শুটিং থেকে দূরে বিস্তারিত..