নবিজীর (সা.) ইফতারের সুন্নাত

হাওর বার্তা ডেস্কঃ সময় হওয়ার সঙ্গে সঙ্গে ইফতার করা নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাত। সময় মতো শুধু ইফতারই নয়; ইফতারের অনুসঙ্গ কী হবে? কী দিয়ে ইফতার করতে হবে? তাও বিস্তারিত..

ফতুল্লায় মাদ্রাসার ভিতর থেকে ছাত্রীর মৃত দেহ উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ ফতুল্লার পাগলার একটি মাদ্রাসার শ্রেনী কক্ষের ভিতর থেকে ১৩ বছর বয়সী সপ্তম শ্রেনীতে পড়ুয়া হাফিজুর নাহার হাবিবা নামক এক ছাত্রীর মৃত দেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত হাফিজা বিস্তারিত..

রোজা রেখেই চেলসির বিপক্ষে হ্যাটট্রিক বেনজামার

হাওর বার্তা ডেস্কঃ ‘রোজায় আমার ফিটনেসের ওপর কোনো প্রভাব পড়ে না। রমজান আমার জীবনের অংশ এবং ধর্মীয় কারণে আমি রোজা রাখতে বাধ্য। এটি আমার জন্য গুরুত্বপূর্ণ। রোজা রাখলে আমার বরং বিস্তারিত..

আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। শুক্রবার (৮ এপ্রিল) পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এ তথ্য জানিয়েছে। গতকাল স্থানীয় সময় রাত ১১টা ৪৯ মিনিটে টুইটারে ইমরান খান বলেন, বিস্তারিত..

জামালপুরে যমুনায় পানি বৃদ্ধি, প্রকল্প বাঁধে ধস

হাওর বার্তা ডেস্কঃ জামালপুরের ইসলামপুরে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা নদীর পানি বেড়েছে। সেইসঙ্গে তীব্র ঘূর্ণি স্রোতে ইসলামপুরে যমুনার বাম তীর সংরক্ষণ প্রকল্প বাঁধে ধস দেখা দিয়েছে। জানা বিস্তারিত..

শ্রীলঙ্কার জন্য সহযোগিতা চাইলেন ইয়োহানি

হাওর বার্তা ডেস্কঃ গত ৭০ বছরের মধ্যে বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থায় শ্রীলঙ্কা। এশিয়ার এই দ্বীপ রাষ্ট্রটিতে মার্চে খাবারের দাম বেড়েছে ৩০ শতাংশ। দুই কোটি ২০ লাখ জনসংখ্যার দেশটিতে প্রয়োজনীয় জিনিসের বিস্তারিত..

দুই দশক ভোটবঞ্চিত নারায়ণপুরের ৫০ হাজার মানুষ

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ও পৌরসভা নিয়ে পক্ষ-বিপক্ষের করা মামলার জটিলতা সমাধান হয়নি। ফলে প্রায় দুই দশক ধরে ভোটবঞ্চিত ওই পৌর এলাকার ৫০ হাজার বাসিন্দা। বিস্তারিত..

কৌশলে ক্যাম্প ছেড়ে পালাচ্ছেন রোহিঙ্গারা

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের উখিয়া-টেকনাফের আশ্রয় শিবিরগুলো থেকে পালিয়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ার চেষ্টা করছেন রোহিঙ্গারা। গত দুই সপ্তাহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ক্যাম্প ছেড়ে পালাতে যাওয়া বিস্তারিত..

টিকাদানে পিছিয়ে থাকা দেশগুলোকে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ কিছু দেশকে টিকাদানে সহায়তা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস প্রতিরোধে যেসব দেশ এখনো টিকাদানের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা থেকে অনেক পিছিয়ে রয়েছে তাদের সহায়তা বিস্তারিত..

শিক্ষকদের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধিতেই শিক্ষার মানোন্নয়ন: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষকদের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধি করা ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়। আজ আজ শুক্রবার (৮ এপ্রিল) সকালে চাঁদপুর সার্কিট হাউজে উপস্থিত বিস্তারিত..