বিশ্বের সবচেয়ে দামী মসলা “জাফরান” চাষ করবেন যেভাবে

হাওর বার্তা ডেস্কঃ জাফরান পৃথিবীর অন্যতম দামী মসলা, আদিস্থান গ্রীস। এটা ‘রেড গোল্ড’ নামেও পরিচিত। আসুন আমরা আজ জানব বিশ্বের সবচেয়ে দামী মসলা “জাফরান” চাষ সম্পর্কে। প্রাচীন যুগে পারস্য উপসাগরীয় অঞ্চলে বিস্তারিত..

মাশরুম চাষে সাইফুলের মাসে আয় ৮০ হাজার

হাওর বার্তা ডেস্কঃ মেহেরপুরের গাংনীর তরুণ উদ্যোক্তা সাইফুল ইসলাম মাশরুম চাষ করে সফলতা পেয়েছেন। বর্তমানে মাসে আয় করছেন প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকা। প্রথমবস্থায় বীজ আর প্রযুক্তিগত সমস্যা থাকার বিস্তারিত..

মহাদেবপুরে চাষ হচ্ছে সুপার সাইন ও বিপ্লব জাতের ভুট্টা

হাওর বার্তা ডেস্কঃ দেশের অন্যতম ধান উৎপাদনকারী নওগাঁর মহাদেবপুর উপজেলার কৃষকদের মাঝে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ভুট্টা চাষ। আলু সংগ্রহের পর এনকে-৪০, ৯৭১৬, সুপার সাইন ও বিপ্লব জাতের ভুট্টা চাষ বিস্তারিত..

আমার সঙ্গে স্বামীদের কাজ করতে দিতে চান না তারকাপত্নীরা

হাওর বার্তা ডেস্কঃ সানি লিওন নামটার সঙ্গে পরিচিত সারা বিশ্ব। বিখ্যাত পর্ন তারকা থেকে বলিউড, দু’ক্ষেত্রেই সফল ভাবে কাজ করেছেন সানি। তবে বলিউডে অভিষেক হওয়ার আগে সানি পরিচিত মুখ হয়ে বিস্তারিত..

গর্ভ ভাড়া নিয়ে মা হতে চান নয়নতারা!

হাওর বার্তা ডেস্কঃ সারোগেসি পদ্ধতি বা গর্ভ ভাড়া নিয়ে মা হওয়ার খবর দিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। গত ২১ জানুয়ারি ভক্তদের সুখবরটি দেন বলিউডের এই ‘দেশি গার্ল’। শুধু প্রিয়াঙ্কা নন, বিস্তারিত..

ন্যাড়া পাহাড়ে সবুজের রাজ্য

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধীন বিভিন্ন ফরেস্ট রেঞ্জ এবং বিটে শত শত একর ন্যাড়া পাহাড় বনায়নে সাফল্য পেয়েছে বন বিভাগ। একসময় রক্ষিত এসব পাহাড় বৃক্ষশূন্য ধু ধু বিস্তারিত..

হারলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ রোনালদোর

হাওর বার্তা ডেস্কঃ সার্বিয়ার অ্যালেক্সান্ডার মিত্রোভিচের নাম সহসাই ভুলবেন না পর্তুগাল ফুটবল দলের সমর্থকরা। কেননা মিত্রোভিচের শেষ সময়ের গোলেই বিশ্বকাপ স্বপ্ন সুতোয় ঝুলে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলের। এখন প্লে-অফ খেলে বিস্তারিত..

১১ টন সয়াবিন তেল নিয়ে মহাসড়কে উল্টে গেলো ট্রাক

হাওর বার্তা ডেস্কঃ চাকা ফেটে টাঙ্গাইল মহাসড়কের ওপর উল্টে গেছে উত্তরবঙ্গগামী একটি সয়াবিন তেলবাহী ট্রাক। বৃহস্পতিবার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিস্তারিত..

তাহেরি বললেন: আমি জানিই না কে বা কারা টাকা নিয়েছে, মামলার আবেদন

হাওর বার্তা ডেস্কঃ সিলেটের বালাগঞ্জ উপজেলায় অগ্রিম ৩৫ হাজার টাকা নিয়েও ওয়াজ মাহফিলে না আসার অভিযোগ উঠেছে আলোচিত ইসলামী বক্তা গিয়াস উদ্দিন আত তাহেরির বিরুদ্ধে। বালাগঞ্জে সেই মাহফিলে আয়োজকরা মাইকে বিস্তারিত..

কান উৎসবে ‘মুজিব’ চলচ্চিত্রের টিজার

হাওর বার্তা ডেস্কঃ আগামী মে মাসে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমার টিজার প্রকাশ পাবে। কান চলচ্চিত্র উৎসবে বহুল আলোচিত এই বিস্তারিত..