সমলয় পদ্ধিতে হাওরে বোরো রোপণ শুরু

রফিকুল ইসলামঃ “কৃষিতে ‘সমলয়’ পদ্ধতিটা নয়া। এতে কম সময়ে ও সাশ্রয়ে ফলন নাকি বেশি। এই মর্মে স্থানীয় কৃষি বিভাগের উদ্বুদ্ধকরণে ভরসা পাইয়া চাষাবাদ করছি দলবদ্ধ উদ্যোগে। আমরা ৪০ জন কৃষান-কৃষানি বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষের তালিকায় মেসি-শাহরুখ

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষের তালিকায় স্থান করে নিয়েছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার সঙ্গে তালিকায় আছেন বলিউড বাদশাহ শাহরুখ খানের নামও। যুক্তরাজ্যেভিত্তিক ব্রিটিশ আন্তর্জাতিক ইন্টারনেট-ভিত্তিক বাজার গবেষণা বিস্তারিত..

কাল দেশবাসীকে যে শপথ করাবেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বিজয়ের ৫০ বছর পূর্তিতে সারা দেশের মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল ১৬ ডিসেম্বর বিকালে প্রধানমন্ত্রী দেশব্যাপী ওই শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। দেশের বিভাগীয় জেলা, বিস্তারিত..

চীনের ১১ হাজার হলে মুক্তি পাচ্ছে সুশান্ত সিংয়ের সিনেমা

হাওর বার্তা ডেস্কঃ ভক্ত-অনুরাগীদের বেদনার জোয়ারে ভাসিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন সুশান্ত সিং রাজপুত। বলিউডের ‘ধোনি’ খ্যাত রাজপুতের শেষ সিনেমা ‘ছিছোরে’ ২০২২ সালের ৭ জানুয়ারি চীনে মুক্তি পাবে। সিনেমার পরিচালক বিস্তারিত..

মুরাদকাণ্ডে শিল্পী সমিতির ভূমিকা নিয়ে যা বললেন ইমন

হাওর বার্তা ডেস্কঃ সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের একটি ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এই ফোনালাপের অপর প্রান্তে ছিলেন নায়ক ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ বিস্তারিত..

ইউটিউব শর্টস থেকে উপার্জন

হাওর বার্তা ডেস্কঃ  ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরমের মধ্যে সারা বিশ্বে এখন টিকটক বেশ জনপ্রিয়। বর্তমানে অল্প সময়ের ভিডিওগুলোর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে এ মাধ্যমটির। আর এ ধারণাকে কাজে লাগিয়ে শর্টস ফিচারটি চালু বিস্তারিত..

মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে বরিশালেও মামলা

হাওর বার্তা ডেস্কঃ ডিজিটাল নিরাপত্তা আইনে এবার মামলা হয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে। বুধবার বেলা ১২টায় বরিশাল সাইবার ট্রাইব্যু নালে মামলাটি দায়ের করেন বরিশাল সিটি করপোরেশনের ৩০নং বিস্তারিত..

ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিচার শুরু

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি ও অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকের দায়ের বিস্তারিত..

আফগানিস্তানে কেউ না খেয়ে মারা যাবে না

হাওর বার্তা ডেস্কঃ বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)সতর্ক করে বলেছে আফগানিস্তানের ২ কোটি ২৮ লাখ মানুষ দুর্ভিক্ষের ঝুঁকিতে আছে। তবে তালেবান সরকারের উপ-প্রধানমন্ত্রী আব্দুল সালাম হানাফি এমন দাবি প্রত্যাখান করে বলেছেন, বিস্তারিত..

অপু বিশ্বাসকে একনজর দেখতে জনস্রোত

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। প্রায়সই দেখা যায় তারকারা যেখানেই যান সেখানেই তাদের ভক্তরা ঘিরে ধরেন। শুটিং কিংবা যেখানে যাবেন, সেখানে জনস্রোত নামাটাই তো স্বাভাবিক। হ্যাঁ, বিস্তারিত..