জুমার দিনের আমল

হাওর বার্তা ডেস্কঃ শুক্রবার জুমার দিন। এ দিনটি মুসলিমদের জন্য সপ্তাহের সেরা দিন।  মুসলিমদের কাছে সাপ্তাহিক ঈদের দিন। দিনটি আল্লাহর কাছে অতি মর্যাদাসম্পন্ন। এই দিনের রয়েছে বিশেষ কিছু আমল ও বিস্তারিত..

খোলা চুল দেখলেই বিপদ, বিয়ে করতে হয় সেই নারীকে তিন বছরের জন্য

হাওর বার্তা ডেস্কঃ চীনের নারীরা তাদের সুন্দার ত্বক ও রেশমি চুলের জন্য পরিচিত। তবে চীনের একটি প্রাচীন গ্রাম হুয়াংলুতে নারীদের চুল এক দশমিক পাঁচ মিটার থেকে দুই মিটারেরও বেশি লম্বা বিস্তারিত..

সর্দি-কাশি নিরাময়ে পাঁচ ভেষজ চা

হাওর বার্তা ডেস্কঃ আবহাওয়া পরিবর্তন হয়েছে। প্রকৃতিতে এখন শীতকাল। চারদিকে হিম শীতল বাতাস বইছে। ঋতু বদলের এই সময় ছোট থেকে বড় বেশিরভাগ মানুষেরই সর্দি-কাশির সমস্যা দেখা দেয়। যা সহজে দূর বিস্তারিত..

শিক্ষার্থীদের বেশি প্রশ্ন করার সুযোগ দিন

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষার্থীরা যেন অনুসন্ধিৎসু হয়ে ওঠে, সেজন্য ক্লাসে বেশি বেশি প্রশ্ন করার সুযোগ দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (১১ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর বিস্তারিত..

ওমিক্রন আক্রান্তদের শারীরিক অবস্থার তথ্য দিলেন মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত বাংলাদেশি দুই নারী ক্রিকেটারের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একই সঙ্গে ওমিক্রন আক্রান্তদের শারীরিক অবস্থার বিস্তারিত..

প্রকাশ্যে এলো ক্যাটরিনা-ভিকির গায়ে হলুদের ছবি

হাওর বার্তা ডেস্কঃ অনেক জল্পনা-কল্পনার শেষে অবশেষে গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাজস্থানে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বলিউডের তারকা যুগল ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। রাজকীয় বিয়ের পর্ব মিটতেই হানিমুনে গোপন বিস্তারিত..

ওমিক্রনের প্রাথমিক ৫ লক্ষণ অবহেলা করলেই বিপদ!

ভাইরাল সংক্রমণের সবচেয়ে বিপজ্জনক দিক হলো এর তীব্রতা। কোভিড-১৯ এর ডেল্টা ভ্যারিয়েন্ট সারা বিশ্বে কিছুদিন আগেও ধ্বংসযজ্ঞ চালিয়েছে। যা শুধু সংক্রামকই নয় বরং উচ্চ মাত্রার জ্বর, ক্রমাগত কাশি থেকে শুরু বিস্তারিত..

শিশুর এডিনয়েড গ্রন্থির সমস্যা নাকের পেছনে মাংস বেড়ে যাওয়ায় করণীয়

হাওর বার্তা ডেস্কঃ শীতের সময়ে শিশুদের বিভিন্ন অসুখ দেখা দেয়। এ সময় সর্দিজ্বর খুব সাধারণ সমস্যা। দীর্ঘ ঠান্ডা-কাশিসহ অন্যান্য কারণে শিশুর নাকের পেছনে (Nasopharynx) মাংস বেড়ে যেতে পারে। এমনটি হলে বিস্তারিত..

করোনার নতুন ধরন ওমিক্রন বাংলাদেশে শনাক্ত

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন বাংলাদেশে প্রথমবারের মতো শনাক্ত হয়েছে। ভাইরাসটির নতুন এ ধরনে দুইজন আক্রান্ত হয়েছেন। তারা দুজনই জিম্বাবুয়েফেরত জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য। আক্রান্ত দুই নারী বিস্তারিত..

গুম নিয়ে বিএনপি মাঠ গরমের ব্যর্থ চেষ্টা করছে: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি নেতারা গুম নিয়ে মাঠ গরম করার ব্যর্থ চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নেতারা গুম নিয়ে মাঠ গরম বিস্তারিত..