হাওরে নগরায়ন

মনির হোসেনঃ ৫৬ হাজার বর্গমাইল আয়তনের বৈচিত্রময় বাংলাদেশের একটা বড় অংশ জুড়েই রয়েছে হাওর। বিশেষ করে নেত্রকোণা, কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়া জেলার ভূমি নিয়ে হাওর জলাভূমি গঠিত। বিস্তারিত..

সজিবতা শুণ্য

 ড.গোলসান আরা বেগমঃ তুমি তো বলেছিলে আকাশ দিবে কিনে সেই থেকে আকাশের দিকে তাকিয়ে থাকি, কবে আকাশের ঠিকানায় এসএমএস পাঠাবো প্রেমের ঠিটি বুকে ভরে বার বার দেখি। না চাইতেই বৃস্টি বিস্তারিত..

গণমাধ্যমকে তথ্য সরবরাহ না করায় সিভিল সার্জনের নির্দেশনায় ডিইউজের উদ্বেগ

হাওর বার্তা ডেস্কঃ সরকারি হাসপাতাল গুলোর  ‘রোগীর সেবা ও স্বাস্থ্য বিষয়ক কর্মকাণ্ড’ সংশ্লিষ্ট কোনো তথ্য গণমাধ্যমকে না দেওয়ার নির্দেশনা দিয়ে ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান। গত বিস্তারিত..

সংসার পেয়ে পুলিশকে যা লিখেছেন অন্তঃসত্ত্বা সেই তরুণী

হাওর বার্তা ডেস্কঃ বিয়ের প্রতিশ্রুতিতে প্রেমিকের সঙ্গে শারীরিক সম্পর্কের এক পর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে মেয়েটি। এরপরই বেঁকে বসে প্রেমিক। জানিয়ে দেয় তাকে বিয়ে করবে না। বিভিন্ন জায়গায় ধর্ণা দিয়েও বিষয়টির বিস্তারিত..

ঢাকা দক্ষিণ সিটির তিন পশুরহাট বাতিল

হাওর বার্তা ডেস্কঃ চলমান করোনা মহামারি বিবেচনায় তিন পশুর হাট বাতিল করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)। বাতিল করা পশুর হাট তিনটি হলো, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও বিস্তারিত..

করোনায় রেকর্ড মৃত‌্যু ২১২, শনাক্ত ১০ লাখ ছাড়ালো

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১২ জনের মৃত‌্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেছেন ১৬ হাজার ৪ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩২৪ জনের দেহে করোনা বিস্তারিত..

সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ ২ এলাকা দখলে নিল তালেবান

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের মধ্যে জেলার পর জেলা দখলে নিচ্ছে তালেবান। এবার গুরুত্বপূর্ণ সীমান্তবর্তী দুটি এলাকা দখলে নিল গোষ্ঠীটি। শুক্রবার তালেবান এ দুই এলাকার দখল নেয়। খবর বিস্তারিত..

নারায়ণগঞ্জের রুপগঞ্জে কারখানায় আগুনে দগ্ধ হয়ে মানুষের মৃত্যুতে বস্ত্র ও পাট মন্ত্রীর শোক

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে খাদ্যপণ্যের কারখানায় দগ্ধ হয়ে মানুষের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক। মন্ত্রী ব্যক্তিগতভাবে এবং নারায়ণগঞ্জ জেলার বিস্তারিত..

ফেসবুক লাইভে এসে কিশোরগঞ্জবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানালেন চিত্রনায়ক সাইমন

হাওর বার্তা ডেস্কঃ ফেসবুক লাইভে এসে করোনার ভয়াবহতা ও সাম্প্রতিক পরিস্থিতির ব্যাপারে কিশোরগঞ্জবাসীকে সতর্ক করে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক সাইমন সাদিক। বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যায় কিশোরগঞ্জের বিস্তারিত..

কিশোরগঞ্জে চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলেন রাসেল আহমেদ তুহিন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ মোকাবিলায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য বিপুল পরিমাণ সামগ্রী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিস্তারিত..