নারী ও শিশু নির্যাতন: উত্তরণের ভাবনা

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিঃ এক বছর ধরে নারী ও শিশুদের ওপর সংঘটিত সহিংসতা নিয়ে সর্বস্তরে আলোচনা চলছে। ধর্ষণসহ একের পর এক পৈশাচিক খবরে নারী-পুরুষ-নির্বিশেষে দেশের আপামর জনগণ স্তম্ভিত। মাঝে বিস্তারিত..

করোনার ভয়কে জয় করে ফসল চাষে সফল যুবক

হাওর বার্তা ডেস্কঃ টাঙ্গাইলে করোনাভাইরাসের ভয়কে নিজের বুদ্ধিমত্তা দিয়ে জয় করে এক জমিতে একাধিক ফসল চাষ করে বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির পাশাপাশি সফলতা পেয়েছেন শাকিল আহমেদ নামে এক যুবক। তিনি বিস্তারিত..

ভালোবাসার মানুষ কিছু আড়াল করছে কিনা বুঝবেন কিভাবে

 হাওর বার্তা ডেস্কঃ ভালোবাসলেই তার মনের ভাব যে সবসময় বুঝতে পারবেন তা সঠিক নয়। ভালোবাসার মানুষের মনের ভাব যদি বুঝাই যেত তাহলে দীর্ঘ দিনের পুরাতন সম্পর্কে কখনো বিচ্ছেদ হতো না। অন্যের বিস্তারিত..

ইফতারে যে কারণে কাঁচা আম রাখবেন গরমে উপকারী

হাওর বার্তা ডেস্কঃ গ্রীষ্মের তীব্র তাপমাত্রায় অতিষ্ঠ সকলে। এর মধ্যে আবার রমজান। কর্ম ব্যস্ততা আর রোজা থাকার পর সন্ধ্যায় ইফতারে কিছু স্বাস্থ্যকর ও পুষ্টিকর খাবার খাওয়ার প্রয়োজন হয়। ব্যস্তময় জীবনে বিস্তারিত..

সারা বিশ্বই আজ বিষণ্নতায় ভুগছে

সোহেল আহসান ঃ  আজ মে দিবস। দিনটির তাৎপর্য নিয়ে কী বলবেন? ** এবারের মে দিবস এমন একটি সময়ে এসেছে সারা বিশ্ব যখন বিষণ্নতায় ভুগছে। তারপরও মহান মে দিবস যেহেতু শ্রমিকের মজুরির অধিকারের বিস্তারিত..

ব্রাহ্মণবাড়িয়ার হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ায়  সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার দুপুর ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। সিআইডির সিনিয়র সহকারী পুলিশ বিস্তারিত..

করোনায় ২৪ ঘণ্টায় ৬০ জনের মৃত্যু, শনাক্ত ১৪৫২ জনে

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে দেশে গত ১০ দিনের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০ জন। করোনায় দেশে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫১০ বিস্তারিত..

করোনাভাইরাসে কর্মহীন-দুঃস্থ শ্রমিকদের ৫০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মে দিবস উপলক্ষে বলেছেন, রপ্তানিমুখী তৈরি পোশাক, চামড়াজাত পণ্য ও পাদুকা শিল্পে কর্মহীন হওয়া ও দুঃস্থ শ্রমিকদের জন্য সামাজিক সুরক্ষা কার্যক্রম বাস্তবায়ন নীতিমালা, বিস্তারিত..

‘লকডাউনে’ শ্রমিকের পাশে মালিকদের এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ শ্রমজীবী মানুষের স্বার্থ সংরক্ষণ ও অধিকার প্রতিষ্ঠার মধ্যদিয়ে দেশের শিল্প ও বাণিজ্যে অগ্রগতি সাধিত হবে, দেশ এগিয়ে যাবে সমৃদ্ধির দিকে। সেজন্য সরকারের পাশাপাশি শ্রমজীবীদের পাশে মালিকদেরও দাঁড়ানোর বিস্তারিত..

শারীরিক দূরত্ব মানা হচ্ছে না, কোথায় নেই স্বাস্থ্যবিধি

হাওর বার্তা ডেস্কঃ প্রতিবেশী দেশ ভারতে মহামারি করোনা ভাইরাসের প্রায় পিক টাইম চলছে।এমন ভয়াবহ পরিস্থিতিতে বাংলাদেশ নিঃসন্দেহে ঝুঁকির মধ্যেই রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এরমধ্যে ব্যবসায়ীদের দাবির মুখে স্বাস্থ্যবিধি মানার বিস্তারিত..