সূর্যমুখী চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের

হাওর বার্তা ডেস্কঃ ঢাকার ধামরাইয়ে অন্যান্য সবজির পাশাপাশি রবি শষ্যের চাষাবাদে নতুন করে যোগ হয়েছে সূর্যমুখী ফুলের চাষ। কৃষকরা আগ্রহ নিয়ে সূর্যমুখী চাষ শুরু করেছে ধামরাই উপজেলায়। সূর্যমুখী চাষে সুফল বিস্তারিত..

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি তিন ম্যাচ কাতারে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশের বাকি তিন ম্যাচ ঘরের মাঠে খেলার কথা থাকলেও তা আর হচ্ছে না! এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) শুক্রবার জানিয়ে দিয়েছে বিস্তারিত..

বিশ্বব্যাপী যমজ শিশুর জন্মহার বাড়ছে

হাওর বার্তা ডেস্কঃ বিগত কয়েক দশক ধরে বিশ্বব্যাপী যমজ শিশুর জন্মহার ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এ সংখ্যাটা বাৎসরিক প্রায় ১.৬ মিলিয়ন। আর প্রতি ৪২ জন নবজাতকের মধ্যে একটি করে যমজ। সম্প্রতি বিস্তারিত..

শিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় পেছাতে পারে: দীপু মনি

হাওর বার্তা ডেস্কঃ করোনার সংক্রমণ বাড়তে থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছানো হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী এ তথ্য বিস্তারিত..

৩৭১ ইউপিতে নৌকার টিকিট পাচ্ছেন কারা, জানা যাবে শনিবার

হাওর বার্তা ডেস্কঃ প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা ডেকেছে আওয়ামী বিস্তারিত..

এক রাতেই অবস্থার পরিবর্তন, কাদের মির্জার শোডাউন

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে এক রাতের ব্যবধানে পরিস্থিতির পরিবর্তন ঘটেছে। মঙ্গলবার সংষর্ষে হতাহতের ঘটনার পর শুক্রবার সকালে প্রথমবারের মতো পৌর ভবন থেকে বেরিয়ে ২০-২৫ জন অনুসারী নিয়ে বিস্তারিত..

আজ বিশ্ব গ্লুকোমা দিবস গ্লুকোমা রোগের লক্ষণ ও প্রতিরোধের উপায়

হাওর বার্তা ডেস্কঃ গ্লুকোমা হলো চোখের একপ্রকার রোগ, যাতে অপটিক স্নায়ু ক্ষতিগ্রস্ত হয় ও চোখ অন্ধ হয়ে যায়। গ্লুকোমাজনিত অন্ধত্বের কোনো প্রতিকার নেই, প্রতিরোধই একমাত্র উপায়। সারা বিশ্বে প্রায় ৮০ বিস্তারিত..

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে শুক্রবার আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ ইমার্জিং দল। আগেই দুই ম্যাচ জিতে থাকা স্বাগতিকরা এই ম্যাচও বেশ সহজেই জিতেছে। এর মাধ্যমে এক বিস্তারিত..

৪ জুলাইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রকে করোনামুক্ত করতে চান বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের টিকা দেয়া হলে আগামী ৪ জুলাই যুক্তরাষ্ট্রের জনগণের ছোট পরিসরে মিলিত হওয়ার সুযোগের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার প্রেসিডেন্ট হিসেবে নিজের প্রথম প্রাইমটাইম বিস্তারিত..

২২ বছর পর কৃষকদলের সম্মেলন আজ, আসছে নতুন নেতৃত্ব

হাওর বার্তা ডেস্কঃ প্রায় দুই যুগ পর আজ শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয়তাবাদী কৃষকদলের চতুর্থ জাতীয় সম্মেলন। এ উপলক্ষে সম্মেলনস্থল রাজধানীর মহানগর নাট্যমঞ্চকে নানা আঙ্গিকে প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে বিস্তারিত..