করোনায় প্রাণহানি আরো ৯ জনের

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাসে আরও ৯ জনের মৃত‌্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ‌্যা দাঁড়ালো ৮ হাজার ২৪৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪১৮ জন। বিস্তারিত..

বড় কর্তা থাকলে

ড. গোলসান আরা বেগম  উপরে ওঠার সিঁড়ি পাবে বড় কর্তা থাকলে তেল দাও, ফুল দাও জায়গা মত স্তুস্তি বন্দনা,ওঠতে হুজুর বসতে হুজুর ঘি ঢালো বড়কর্তার পায়ের গোড়ায় অবিরত। বাজার করে বিস্তারিত..

মেডিকেলে ভর্তি আবেদন শুরু, যেভাবে করতে হবে

হাওর বার্তা ডেস্কঃ ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তি আবেদন শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে শিক্ষার্থীরা অনলাইনে এ আবেদন করতে পারছেন। আগামী ১ মার্চ রাত বিস্তারিত..

একসঙ্গে দুটি মাস্ক পরলে সংক্রমণের ঝুঁকি ৯০ শতাংশ কমে: গবেষণা

হাওর বার্তা ডেস্কঃ মাস্ক মুখের সঙ্গে ভালোভাবে লেগে থাকলে এবং একসঙ্গে দুটি মাস্ক পরলে কোনো ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি উল্লেজযোগ্যভাবে কমে। নতুন এক গবেষণায় এ ফলাফল পাওয়া গেছে বলে বিস্তারিত..

রক্তচাপ নিয়ন্ত্রণে রাখবে কাঁচা কলা

হাওর বার্তা ডেস্কঃ কাঁচা কলা পুষ্টিগুণে ভরপুর। খেতেও খুব সুস্বাদু। এই কলা যেকোনো মাছ দিয়ে বা ভর্তা করে খাওয়া যায়। মূলত পাকা কলা খাওয়া হয় ফল হিসেবে। কাঁচা কলা সবজি হিসেবেই বিস্তারিত..

পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

হাওর বার্তা ডেস্কঃ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের বিরুদ্ধে র চার্জশিট অনুমোদন করেছে বিস্তারিত..

চট্টগ্রামের নতুন মেয়র ও কাউন্সিলরদের শপথ

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরীকে ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিস্তারিত..

কুরআন পড়ার পর মানুষের জন্য যে কাজ অসম্ভব

হাওর বার্তা ডেস্কঃ আল্লাহ তাআলা মানুষকে তার দাসত্ব ও আনুগত্যে উদ্বুদ্ধ রাখার জন্যই কিতাব, হিকমত ও নবি-রাসুল পাঠিয়েছেন। মানুষকে কুরআনের জ্ঞান এ জন্য দান করেননি যে, তারা নিজেদের রব বা বিস্তারিত..

করোনার টিকা নিলেন নব্বই দশকের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনা মোকাবিলায় অবশেষে টিকার সন্ধান পেয়েছে পৃথিবীর মানুষ। এরইমধ্যে টিকা তৈরিও হয়ে গেছে। বিশ্বের নানা দেশে চলছে টিকা প্রদান কর্মসূচিও। পিছিয়ে নেই বাংলাদেশও। কয়েক সপ্তাহ আগেই বিস্তারিত..

কথা রাখার এ দিনে যা করবেন

হাওর বার্তা ডেস্কঃ ভালোবাসা সপ্তাহের আজ পঞ্চম দিন। প্রতিবছর ১১ ফেব্রুয়ারি বিশ্ব প্রমিস ডে হিসেবে পালিত হয়। আজ কথা রাখার দিন। এ দিনটি স্মরণীয় করে রাখতে প্রিয়জন কিংবা নিজেকেই প্রমিস বিস্তারিত..