এ সময় প্রস্রাবে সংক্রমণ কেন হয়, কী করবেন

হাওর বার্তা ডেস্কঃ প্রস্রাবে সংক্রমণ খুব সাধারণ সমস্যা। শীত বা গরম সব ঋতুতে এই সমস্যা হতে পারে। তবে শীতের সময়ে পিপাসা কম লাগে ও চাহিদামাফিক পানি পান না করায় প্রস্রাবে বিস্তারিত..

মদন পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ

বিজয় দাস নেত্রকোনাঃ আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রথম ধাপে নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচন। আজ শুক্রবার (১১ ডিসেম্বর) এ নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।সকাল থেকে বিকেল পর্যন্ত মদন উপজেলা বিস্তারিত..

আমরাও পারি

হাওর বার্তা ডেস্কঃ আসুন ফিরে যাই ১৯৭১ সালের এই দিনে। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর মুক্তাঞ্চল থেকে একের পর এক খবর আসতে থাকে বিজয়ের। স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা অনেকটাই নিশ্চিত হয়ে বিস্তারিত..

দৈনন্দিন আমল কোরআনের কবুল হওয়া ৩টি দোয়া

হাওর বার্তা ডেস্কঃ প্রথমটি রোগমুক্তির দোয়া, দ্বিতীয়টি বিপদমুক্তির জন্য আর তৃতীয়টি সন্তান লাভের জন্য। আল্লাহর নবী হজরত আইয়ুব (আ.) দোয়া করেছিলেন- আরবি উচ্চারণ : আন্নী মাচ্ছানিয়াদ্দুররু ওয়া আনতা আরহামুর রাহিমীন। বিস্তারিত..

পরিযায়ী পাখির কলরবে মুখরিত করতোয়া

হাওর বার্তা ডেস্কঃ শীতের হিমেল হাওয়া শুরুর সঙ্গে সঙ্গে ঝাঁকে ঝাঁকে পরিযায়ী পাখির দেখা মিলছে সিরাজগঞ্জের করতোয়া নদীতে। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ গ্রাম ঘেঁষা করতোয়া নদী এখন হাজার হাজার পরিযায়ী বিস্তারিত..

দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের ওপর হামলায় দুইজন গ্রেফতার

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার  দুর্গাপুরের সোমেশ্বরী নদীর বালু মহালে ভ্রাম্যমান আদালতের ওপর হামলার ঘটনায় উপজেলার বিরিশিরি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য নিবাস সরকারকে প্রধান ও ১৬ জন ড্রেজার মালিক বিস্তারিত..

বয়রাহালা বেইলি সেতু ভেঙ্গে মদন- নেত্রকোনা সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার মদন উপজেলার বয়রাহালা নদীর উপড় নির্মিত অতিরিক্ত মালবাহী ট্রাকের  চাপে বেইলি সেতুর পাটাতন  গত বূূূূহসপতিবার সন্ধ্যায় ধসে পড়ে। এতে নেত্রকোনার সাথে মদনের সব ধরনের যান চলাচল বিস্তারিত..

করোনায় আরও ১৯ জনের মৃত‌্যু

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৯৮৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৮৪ বিস্তারিত..

মুমিনের জীবনে ঈমানের সৌন্দর্য

হাওর বার্তা ডেস্কঃ প্রকৃত মুমিন সে-ই, যে আল্লাহর একত্ববাদ, নবী (সা.)-এর রিসালাত এবং তাঁর প্রবর্তিত সব বিশ্বাস ও বিধানের ওপর দ্বিধাহীন বিশ্বাস স্থাপন করে। কেননা সে দৃঢ়ভাবে বিশ্বাস করে, আল্লাহ বিস্তারিত..

শীতে কতটুকু পানি পান করব

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসকে উপেক্ষা করে শীত এসে গেল। কিন্তু গরমের দাপট কমতে না কমতেই আমাদের জল তেষ্টা কমে গেছে। আর এর ফলেই অনেকেই ১২–১৪ গ্লাসের বদলে ৫–৬ গ্লাস পানি পান বিস্তারিত..