দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের ওপর হামলায় দুইজন গ্রেফতার

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার  দুর্গাপুরের সোমেশ্বরী নদীর বালু মহালে ভ্রাম্যমান আদালতের ওপর হামলার ঘটনায় উপজেলার বিরিশিরি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য নিবাস সরকারকে প্রধান ও ১৬ জন ড্রেজার মালিক ও শ্রমিকের বিরুদ্ধে গত বুধবার সকালে একটি মামলা দায়ের হয়েছে। মামলাতে অজ্ঞাতনামা আরো ৫০/৬০ জনকে আসামি করা হয়। এ ঘটনায়  দূর্গাপুুর থানাা  পুলিশ দুুুজনকে আটক করে আজ শুক্রবার সকালে আদালতে সোপর্দ করেছে।
এ হামলার ঘটনায়  বৃহস্পাতিবার ভোররাতে অভিযান চালিয়ে ১নং বালু মহালের তিনআলী এলাকা থেকে অজ্ঞাতনামা আসামী কাকৈরগড়া ইউনিয়নের পূর্ববিলাশপুর গ্রামের আবুচান মিয়ার পুত্র রেনু (৪৫) ও দুর্গাপুর ইউনিয়নের আগাড় গ্রামের মফিজ উদ্দিনের পুত্র আতিকুর রহমান(২৬) কে গ্রেপ্তার করে। আজ শুক্রবার তাদেরকে  সকালে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

দুু্গাপুর উপজেলারর সদর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আব্দুলগত মান্নান বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও পরিবেশ সংরক্ষণ আইনে দুর্গাপুর থানায় মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য, যে বুধবার ১নং বালু মহালে অপরিকল্পিত ও বে-আইনি ভাবে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র ভৌমিক এর নেতৃত্বে চলা ভ্রাম্যমান আদালতের ড্রেজার মালিক ও শ্রমিকরা প্রশাসনের ওপর ইট পাটকেল হামলা করলে আহত হয় তিন পুলিশ সদস্যসহ ভূমি অফিসের দুই স্টাফ ও এক শ্রমিক । এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। বন্ধ রয়েছে  বালু উত্তোলন ও পরিবহন।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি শাহ্ নুর- এ আলম মামলাটির সত্যতা নিশ্চিত করে জানান, ভ্রাম্যমান আদালতের উপর হামলার ঘটনায় মামলা রুজু করা হয়েছে। পুলিশি অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেস্টা চলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর