নিপাহ ভাইরাস: বাংলাদেশকে মার্কিন গবেষকদের সতর্কতা

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের মহামারির কারণে পুরো বিশ্বই এক গভীর সংকটে পড়েছে। এর মধ্যে ভাইরাসটির প্রভাবে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। এমন অবস্থার মধ্যে এবার বাংলাদেশকে বিস্তারিত..

সরকার গঠনের বিষয়ে আলোচনা শুরু করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেন নতুন সরকার গঠনের বিষয়ে তার উপদেষ্টাদের সঙ্গে শলাপরামর্শ শুরু করেছেন। এ ক্ষেত্রে করোনা মোকাবেলা বিষয়ক টিম বা টাস্কফোর্স কাদের নিয়ে গঠিত বিস্তারিত..

ভাঙছে মায়ের বিয়ে,ছেলে বলছে- আসছে বড় খবর

হাওর বার্তা ডেস্কঃ ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বাংলাদেশের সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। কিছুদিন আগেই তৃতীয় স্বামী রোশানের সঙ্গে বিয়ের এক বছর পূর্ণ করেছেন। কিন্তু এরই মধ্যে তার বিস্তারিত..

পূরণ হতে পারে মন্ত্রিসভার ‘শূন্যস্থান’

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের বৈশিষ্ট্য অনুযায়ী একটা নির্দিষ্ট সময় পরপর মন্ত্রিসভায় সীমিত পরিসরে রদবদল করেন সরকারপ্রধান। এ বছরের শুরুতেও খানিকটা রদবদল হয়েছিল। পরে আরও কিছুটা রদবদলের গুঞ্জন বিস্তারিত..

নতুন বছরে ১৬২ উপজেলায় প্রাথমিকের দেড় কোটি বই পৌঁছে গেছে

হাওর বার্তা ডেস্কঃ নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দেয়া হবে। সেজন্য ছাপাখানাগুলোতে দিনরাত বই প্রস্তুতের কাজ চলছে। গত তিন সপ্তাহে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির পাঠ্যবই পাঠানো শুরু হয়েছে। বিস্তারিত..

নতুন সাজে সংসদ,রোববার থেকে শুরু হচ্ছে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন

  হাওর বার্তা ডেস্কঃ রোববার থেকে শুরু হচ্ছে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন। এটি একাদশ জাতীয় সংসদের দশম অধিবেশন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে এই বিশেষ অধিবেশন আহ্বান করা বিস্তারিত..

দেশে করোনায় আরও ১৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৮৯

হাওর বার্তা ডেস্কঃ করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ২৮৯ জন। শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে দেশে বিস্তারিত..

ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিদায়ী সংবর্ধনা

হাওর বার্তা ডেস্কঃ ওমানে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ ও প্রবাসীরা। বুধবার সন্ধ্যা ৭টায় এ উপলক্ষে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিস্তারিত..

৫০ বছরে পা দিলেন দুই বাংলা মাতানো ঋতুপর্ণা

হাওর বার্তা ডেস্কঃ ভারতের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কাজ করেছেন তিনি বাংলা ও হিন্দি সিনেমায়। দীর্ঘ তিন দশকেরও বেশি সময় ধরে মুগ্ধ করে রেখেছেন দর্শক। তার অভিনয়ের মুগ্ধতার ঢেউ ভাসিয়েছে বিস্তারিত..

সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে

হাওর বার্তা ডেস্কঃ গত দুই দিন প্রায় সারাদেশের তাপমাত্রা কমতির দিকে ছিল। তবে শনিবার (৭ নভেম্বর) সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিন সকাল বিস্তারিত..