মৃত্যুও হয়, তারপরও যে কারণে প্লাস্টিক খায় কচ্ছপ

হাওর বার্তা ডেস্কঃ সারাবিশ্ব প্লাস্টিক বর্জ্যে ছেয়ে গেছে। বাজারের ব্যাগ থেকে চকোলেটের প্যাকেট সব জায়গায় যেন এর আধিপত্য। এরপর এর স্থান ড্রেন থেকে শুরু করে নদী খাল। এমনকি সমুদ্রও রেহায় বিস্তারিত..

টয়লেটে মোবাইল ফোন ব্যবহারে বাড়ছে করোনার ঝুঁকি

হাওর বার্তা ডেস্কঃ চারদিকেই এখন করোনার মরণ ছোবলের আতঙ্ক। বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমতাবস্থায় সচেতনতা খুব বেশি জরুরি। নইলে আক্রান্তের তালিকায় থাকতে পারে আপনার নামও। জানেন নিশ্চয়ই, টয়লেটে বিস্তারিত..

দারুণ মজার চিড়ার মোয়া

হাওর বার্তা ডেস্কঃ এই ফাস্টফুডের সময়েও ছোটবেলায় মেলা থেকে কেনা মুড়ি-মুড়কির স্বাদ মুখে লেগে রয়েছে। চিড়ার মোয়া ছিল সেই মজার মুখরোচক খাবারের একটি। এটি বাড়িতেও তৈরি করতে পারেন, তাও আবার বিস্তারিত..

বিশ্বের অতি দুর্লভ সাদা জিরাফকে হত্যা

হাওর বার্তা ডেস্কঃ কেনিয়ার পূর্বাঞ্চলে একটি অভয়ারণ্যে বাস করা বিশ্বের একমাত্র স্ত্রী সাদা জিরাফকে হত্যা করেছে চোরাকারবারীরা। সে সঙ্গে তারা জিরাফটির একটি মেয়ে শাবককেও হত্যা করেছে। গ্যারিসা কাউন্টির বনরক্ষীরা এই বিস্তারিত..

কৃষকদের কাছ থেকে সরাসরি প্রায় ৬ লাখ ২৭ হাজার টন ধান সংগ্রহ করা হয়েছে খাদ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ছোটখাটো বিচ্যুতি ছাড়া সর্বপ্রথম কৃষকদের কাছ থেকে সরাসরি প্রায় ৬ লাখ ২৭ হাজার টন ধান সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার সচিবালয়ে এক বিস্তারিত..

২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা ১ মিনিটে সারাদেশে অন্ধকার থাকবে

হাওর বার্তা ডেস্কঃ ২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা ১ মিনিটে সারাদেশে ব্ল্যাকআউট (বাতি নিভিয়ে অন্ধকার) কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে দেশের জরুরি স্থাপনা এ কর্মসূচির বিস্তারিত..

ভোলায় মোটরসাইকেল-ট্রলি মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

হাওর বার্তা ডেস্কঃ ভোলায় মোটরসাইকেল ও মালবাহী ট্রলির মুখোমুখি সংঘর্ষে মো. সোহাগ (১৮) নামে এক যুবক নিহত হয়েছে। আজ বুধবার (১১ মার্চ) দুপুর ১ টার দিকে ভোলা সদর উপজেলার ভোলা-লক্ষ্মীপুর বিস্তারিত..

নারীদের বেশি আকর্ষিত করে এই চার রাশির পুরুষ

হাওর বার্তা ডেস্কঃ রাশিতে বিশ্বাসী প্রায় সব মানুষই। অনেকেই আবার সঙ্গী নির্বাচনে রাশিতেই বেশি ভরসা রাখেন। দিন দিন যেন এর সংখ্যাও বেড়েই চলেছে। সব রাশি একরকম থাকে না। এক্ষেত্রে এক বিস্তারিত..

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২

হাওর বার্তা ডেস্কঃ কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে ভারতে। বুধবার পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬২। গত মঙ্গলবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৬১। ভারতীয় সংবাদ বিস্তারিত..

যেসব রোগ থাকলে করোনায় মৃত্যুর ঝুঁকি বেশি

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ৮০ হাজারের বেশি চীনা নাগরিক। এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৬ বিস্তারিত..