গাঁজাকে বৈধতা দিল দক্ষিণ আফ্রিকা

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ আদালত ব্যক্তিগত পরিসরে পূর্ণবয়স্কদের জন্য গাঁজা সেবনকে বৈধ বলে রায় দিয়েছেন। তবে দেশটির জাতীয় সংসদ চাইলে তা পরিবর্তন করতে পারবে। দেশটির সরকার অবশ্য মাদক জনগণের বিস্তারিত..

বন্যাকবলিত ৫ জেলার বিশেষ ব্যবস্থায় পাঠদান

হাওর বার্তা ডেস্কঃ উত্তরাঞ্চলের বন্যাকবলিত রাজশাহী, বগুড়া, শেরপুর, জামালপুর ও কুড়িগ্রামে শিক্ষার্থীদের বিশেষ ব্যবস্থায় পাঠদান চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই পাঁচ জেলার যেসব শিক্ষা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে, সেসব বিস্তারিত..

রাজধানীতে ট্রাফিক আইন ভঙ্গ; ৬৪৩১ টি মামলা ও ৬৩ লক্ষাধিক টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়। অভিযানকালে বিস্তারিত..

জেনে নেই গ্রিন টি’র কার্যকারিতা

হাওর বার্তা ডেস্কঃ চুলপড়া বন্ধে এবং নতুন চুল গজাতে গ্রিন টির বিকল্প নেই। সম্প্রতি এক গবেষণায় এমনটাই প্রমাণিত হয়েছে। এতে উপস্থিত ক্যাটসিয়াসিন, ক্রোমিয়াম, পলিফেনল ও অ্যান্টি-ইনফ্লেমেটরি জাতীয় উপাদান শরীরে প্রবেশ বিস্তারিত..

মুশফিক-মোস্তাফিজ ছাড়াই ফিল্ডিংয়ে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ আবুধাবিতে এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ। আগেই সুপার ফোর নিশ্চিত হওয়াই গুরুত্বহীন এই ম্যাচে তরুণ ক্রিকেটারদের নিয়েই দল গড়তে বিস্তারিত..

সর্বদা আল্লাহর পর্যবেক্ষণের কথা মনে রাখুন

হাওর বার্তা ডেস্কঃ পূর্বসূরি এক বুজুর্গকে বলা হয়েছিল, দৃষ্টি অবনত রাখতে আমি কীসের সাহায্য নিতে পারি? তিনি বললেন, ‘এ কথা জানার মাধ্যমে যে, তোমার প্রতি মহাপর্যবেক্ষক আল্লাহর দৃষ্টি ওই দৃষ্টির বিস্তারিত..

জেলায় লক্ষাধিক মানুষ প্রতিমাসে ৯ কোটি টাকা সরকারি ভাতা পাচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুর জেলার ৮ উপজেলা ও ৭ পৌরসভায় সরকার প্রতিমাসে ১ লাখ ৪ হাজার ২৪২ জনকে নিয়মিত মাসিক ভাতা দিচ্ছে। আর এ ভাতার পরিমাণ হচ্ছে ৮ কোটি ৯৪ বিস্তারিত..

সাবেক খেলোয়াড়দের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ মানবিক সহানুভূতি ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সাবেক ফুটবলার ও হকি খেলোয়াড়দের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আজ জাতীয় দলের সাবেক দুই ফুটবলার এবং একজন হকি বিস্তারিত..

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে মিয়ানমারের প্রতিনিধিদল

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, অক্টোবরে মিয়ানমার থেকে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের একটি প্রতিনিধিদল প্রথমবারের মতো রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ বিস্তারিত..

বাম জোটের ইসি ঘেরাও কর্মসূচিতে সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জে আহত ২০

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীতে বাম সংগঠনের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধার পর সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে খবর পাওয় গেছে। এসময় লাঠিচার্জে অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা বিস্তারিত..