তখন বাংলাদেশ ছিল পৃথিবীর সবচেয়ে ধনী দেশ

হাওর বার্তা ডেস্কঃ এক সময় বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে ধনী দেশ ছিল বলে জানিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত ড. অনুপম সেন। তিনি বলেন, ‘একসময় ইংল্যান্ড পৃথিবীর অর্ধেক শাসন বিস্তারিত..

নিমপাতার গুনাগুন ও উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ নিম পাতা প্রায় সবার কাছে পরিচিত। বিশেষ করে গ্রাম-বাংলায় নিম গাছ বেশি দেখা যায়। ভেষজ চিকিৎসায় নিম পাতার ব্যবহার বহুল। নিম গাছের ভয়ে এইডস্ কাঁপে’–হ্যাঁ কথাটি ঠিকই বিস্তারিত..

বিএনপির অংশগ্রহণের সম্ভাবনা ভেবেই প্রার্থী দিবে আওয়ামী লীগ

হাওর বার্তা ডেস্কঃ আর মাত্র কয়েক মাস পরই অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সেই উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা নিজ এলাকায় শুরু করেছেন বিভিন্ন কার্যক্রম। মনোনয়ন প্রত্যাশীরা বিস্তারিত..

হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ হাওর ও চরাঞ্চলে সরকারের উন্নয়ন পরিকল্পনা, ভাবনাসমূহ টেকসইভাবে বাস্তবায়নের লক্ষ্যে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের অভিপ্রায়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রতিষ্ঠিত হচ্ছে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট। আগামী বিস্তারিত..

বিয়ের গুঞ্জন, সত্য কি মিথ্যা জানাবেন নিজেই

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের চিত্রতারকা নুসরাত ফারিয়া, মাতিয়ে রাখছেন ভারত বাংলা চলচ্চিত্র অঙ্গনকে। চলচ্চিত্র অঙ্গনে তাকে নিয়ে উঠেছে গুঞ্জন। তিনি নাকি গোপনে বিয়ে করেছেন। তবে কাকে বিয়ে করেছেন, কবে করেছেন, বিস্তারিত..

আগামী ১৯ জুলাই পর্যন্ত বাড়ালো খালেদার জামিন

হাওর বার্তা ডেস্কঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ১৯ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন হাইকোর্ট। খালেদা জিয়ার এ সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে জামিনের মেয়াদ বাড়িয়ে আজ বিস্তারিত..

গ্যাস্ট্রিকের সমস্যা কমায় এলাচ

হাওর বার্তা ডেস্কঃ এলাচ রান্নার কাজে ব্যবহৃত মসলা হিসেবেই পরিচিত। এর অনেক স্বাস্থ্য গুণ রয়েছে। প্রাচীন ভারতে এবং চীনে এটা ওষুধ হিসেবে ব্যবহার করা হতো। প্রতিদিন এলাচ খেলে তা কিডনি বিস্তারিত..

ছাত্রদলের ১০টি ইউনিটের আংশিক কমিটি গঠন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক ফেনী, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ মহানগর, ময়মনসিংহ উত্তর, ময়মনসিংহ দক্ষিন, মাদারীপুর, গোপালগঞ্জ জেলার আংশিক কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ বিস্তারিত..

তিন সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিইসি

হাওর বার্তা ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজশাহী, সিলেট ও বরিশাল- তিনি সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ বৃহস্পতিবার বিস্তারিত..

রাজনীতি নিয়ে আলোচনা করতে ভারতে যাইনি : কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে ভারতীয় কারো সঙ্গেই আমার কথা হয়নি। কথা হয়েছে রোহিঙ্গা সমস্যা নিয়ে। এছাড়া তিস্তার পানি নিয়েও আলোচনা হয়েছে। কিন্তু বিস্তারিত..