গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের দেশে উন্নীত হওয়ায় ঝালকাঠিতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে আজ শনিবার দুপুর ১টার বিস্তারিত..

মেজরের স্ত্রী ও ৬ শহীদ সন্তানের গর্বিত জননী এখন ভিক্ষুক

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযুদ্ধে স্বামী ও ৬ শহীদ সন্তানের জননী মেহেরজান বিবি, এখন ভিক্ষা করে বেঁচে আছেন। সব হারিয়ে তার ঠাঁই হয়েছে এখন ফেনী সদর উপজেলার ধর্মপুর আবাসন ও আশ্রয়ন বিস্তারিত..

পরিযায়ী নীলাভ গৃহবাসী আবাবিল

হাওর বার্তা ডেস্কঃ পরিযায়ী পাখি। শীতে দেখা মেলে। প্রাকৃতিক আবাসস্থল পাহাড়ি এলাকায় এবং সমুদ্রের উপকূলীয় এলাকায়। ভূপৃষ্ঠ থেকে ১৫০০ মিটার উঁচুতেও দেখা মেলে। পোকামাকড়ের আধিক্য যেখানে সে সব এলাকায় ঝাঁকে বিস্তারিত..

মুখোমুখি আওয়ামী লীগ জাপা, চ্যালেঞ্জে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ পদ্মার ভাঙনকবলিত হরিরামপুর, রাজধানী ঢাকার সীমানা ঘেষা সিংগাইর এবং মানিকগঞ্জ সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত মানিকগঞ্জ-২ আসন। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় বিস্তারিত..

শেখ হাসিনাকে নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী বানাবে : শামীম

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়। দেশে উন্নয়নের জোয়ার বয়ে যায়। বিস্তারিত..

যক্ষ্মা প্রবণ এলাকা ভৈরব উপজেলা বিশেষায়িত হাসপাতালের দাবি

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির জরিপে দেশের যেসব এলাকাগুলিকে যক্ষ্মার জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে, কিশোরগঞ্জের ভৈরব উপজেলা এর মাঝে অন্যতম। এখানে জুতা, পাটসহ বিভিন্ন বিস্তারিত..

অ্যালোভেরা ওজন কমাতেও সাহায্য করে

হাওর বার্তা ডেস্কঃ শুধু ত্বক নয়, স্বাস্থ্যের পক্ষেও অ্যালোভেরা খুবই উপকারী। কিন্তু জানেন কি অ্যালোভেরা ওজন কমাতেও সাহায্য করে? কী ভাবে দেখে নিন? কী ভাবে ওজন কমাতে সাহায্য করে? অ্যালোভেরায় বিস্তারিত..

বাংলাদেশে প্রতিদিন ১৪২ জন মানুষ যক্ষ্মায় রোগে আক্রান্ত হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ দ্যা চেষ্ট অ্যান্ড হার্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ জানিয়েছে, বাংলাদেশে প্রতিদিন ১৪২ জন মানুষ যক্ষ্মা বা টিবি রোগে আক্রান্ত হচ্ছে। রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ‘বিশ্ব যক্ষ্মা দিবস-২০১৮- উদযাপন উপলক্ষে বিস্তারিত..

বোরো আবাদের শুকনো মৌসুমে সেচ সংকটে দেখা দিয়েছে

হাওর বার্তা ডেস্কঃ ঝালকাঠিতে বোরো আবাদের এই শুকনো মৌসুমে সেচ সংকট চরম আকার ধারণ করেছে। কৃষকরা সেচের পর্যাপ্ত পানি পাচ্ছে না এই সময়ে। তাই ধান রোপণের আগে চারা সবুজ থাকলেও বিস্তারিত..

শরীরের কার্যক্ষমতা বাড়ায় কাঁচা আম

হাওর বার্তা ডেস্কঃ গ্রীষ্মকালীন ফল হলেও বাজারে এরই মধ্যে উঠতে শুরু করেছে কাঁচা আম। পাকা আম খেতে সুস্বাদু এবং পুষ্টিকর হলেও কাঁচা আমেরও গুণের শেষ নেই। পুষ্টিবিদরা জানান, গ্রীষ্মকালে কাঁচা বিস্তারিত..