ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

হাওর বার্তা ডেস্কঃ ঐতিহাসিক ৭ই মার্চ যথাযথ মর্যাদায় পালনের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, আগামীকাল সকাল সাড়ে ছয়টায় রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনসহ বিস্তারিত..

যুক্তরাষ্ট্রের চেয়ে মুসলমানদের বেশি ভয় পায় ইউরোপ

সবচেয়ে জরুরি প্রশ্ন হলো, যারা মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ ও অভিবাসনের ওপর নিষেধাজ্ঞা সমর্থন করে, তাদের ওপর ভিত্তি করে ন্যাশনালিস্ট পার্টিগুলোর বিজয় সম্ভব কি না? হল্যান্ডের সাংবিধানিক নির্বাচন মধ্য বিস্তারিত..

বিভিন্ন দেশের পাসপোর্টের মূল্যায়ন সূচকে বাংলাদেশের অবস্থানে অবনমন ঘটেছে

হাওর বার্তা ডেস্কঃ বিভিন্ন দেশের পাসপোর্টের মূল্যায়ন সূচক তালিকায় বাংলাদেশের অবস্থানের অবনমন ঘটেছে। আগে ছিল ৯০তম স্থানে, এখন ৯৭তম নেমে এসেছে। অর্থাৎ বলা যায়, বাংলাদেশি পাসপোর্টের মূল্যায়ন ওজন কমেছে। বাংলাদেশের বিস্তারিত..

জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিস্তারিত..

নারীরা পারে সেই বিশ্বাস থাকতে হবে : স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, যখন কোনো নারী দায়িত্বে আসে, তখন তাকে অনেকগুলো বোঝা মাথায় নিয়ে আসতে হয়। দায়িত্ব পালনে ব্যর্থ হলে সমাজে তা অনেক নেতিবাচক বিস্তারিত..

কিশোরগ্নজীর ভৈরবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে র‌্যালি ও আলোচনা

হাওর বার্তা ডেস্কঃ মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’-এই শ্লোগানকে সামনে রেখে দেশব্যাপী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে কিশোরগঞ্জের ভৈরবে শিক্ষা অফিসের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিস্তারিত..

বিয়ের জন্য পেছাল ‍‍‘সাহো‍‍’র শুটিং

হাওর বার্তা ডেস্কঃ বাহুবলী সিনেমা দিয়ে কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন প্রভাস। তাই এখন ভক্তদের মনে প্রশ্ন কবে বিয়ে করছেন প্রিয় নায়ক? কাকে বিয়ে করছেন? অানুষ্কাকে বিয়ে করছেন কিনা? বিস্তারিত..

সরিষার আবাদ কম হলেও বাম্পার ফলন হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ শেরপুর জেলায় গত বছরের তুলনায় এবার সরিষার আবাদ কম হলেও বাম্পার ফলন হয়েছে। জেলা সদরসহ ৫ উপজেলায় সরিষার আবাদ হলেও সবচেয়ে বেশি ও বাম্পার ফলন হয়েছে নকলা বিস্তারিত..

বোরো ধানের খেতে নিম্নশ্রেণির ব্যাকটেরিয়া আক্রমণ করেছে

হাওর বার্তা ডেস্কঃ সিরাজগঞ্জের মৎস্য ভাণ্ডার খ্যাত রায়গঞ্জ-তাড়াশ ও উল্লাপাড়া উপজেলায় বোরো ধানের খেতে নিম্নশ্রেণির ব্যাকটেরিয়া আক্রমণ করেছে। এতে কৃষকরা ধানের ফলন নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। ব্যাকটেরিয়ার হাত থেকে রক্ষা বিস্তারিত..

হাওরের ১০ ভাঙায় ৩০ ভাগ কাজ হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ শাল্লা উপজেলার জয়পুর-নোয়াগাঁওয়ের পাশের ভেলা নদীর মাঝখানের বাঁধকেই জয়পুরের ভাঙন বলা হয়। এটি দিরাই-শাল্লার ছায়ার হাওর রক্ষার সবচেয়ে গুরুত্বপূর্ণ বাঁধ। গতকাল সোমবার পর্যন্ত এই ভাঙনে কাজ হয়েছে বিস্তারিত..