শৈলকুপায় ঐতিহ্যবাহী লাঠি খেলা

প্রতি বছরের মতো ঝিনাইদহের শৈলকুপা ভাটই বাজারের ফুলহরি গ্রামে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী লাঠি খেলা। বৃহস্পতিবার বিকালে ফুলহরি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে লাঠি খেলা শুরু হয়। খেলা দেখতে দূর-দূরান্তের অসংখ্য মানুষ বিস্তারিত..

দেশত্যাগ ও অভিবাসীদের আশ্রয়

হজরত মুহাম্মদ (সা.) যখন জন্মভূমি মক্কা ছেড়ে মদিনার উদ্দেশে বের হন, তখন তিনি ভেজা চোখে বলেছিলেন, ‘হে মক্কা! যদি তোমার অধিবাসীরা আমাকে বের করে না দিত আমি কখনও তোমাকে ছেড়ে যেতাম না।’ বিস্তারিত..

দেশের নদ-নদীর পানি ৬৭ পয়েন্টে হ্রাস, ২০টিতে বৃদ্ধি

দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৬৭টি পয়েন্টের পানি হ্রাস ও ২০টির বৃদ্ধি পেয়েছে। ২২ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯০টি পানি সমতল স্টেশনের বিস্তারিত..

নিজ থেকেই শ্বাস নিতে পারছেন মেয়র আনিসুল

লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেওয়া হয়েছে। এখন তিনি নিজ থেকেই শ্বাস নিতে পারছেন। তবে তাকে এখনো ঘুম পাড়িয়ে রেখা বিস্তারিত..

রোহিঙ্গাদের নির্যাতন বন্ধ করার উপায় খুঁজছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রা¤প তার জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন বন্ধের উপায় খুঁজে বের করতে বলেছেন। জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য বিস্তারিত..

ওএমএস চাল কেউ পাচ্ছেন না, পেয়েও খাচ্ছেন না

চট্টগ্রামের ১৫টি পয়েন্টে গত রোববার থেকে খোলা বাজারে সরকারি (ওএমএস ) চাল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু এসব চাল কেউ পাচ্ছেন না। আবার পেয়েও কেউ খাচ্ছেন না। না খাওয়ার মূল বিস্তারিত..

আন্তর্জাতিক গণ আদালতের রায় গণহত্যার দায়ে দোষী সাব্যস্ত মিয়ানমার সরকার

রোহিঙ্গাসহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের উপর গণহত্যা চালানোর অভিযোগে মিয়ানমার সরকার ও দেশটির সেনাবাহিনীকে দোষী সাব্যস্ত করেছে আন্তর্জাতিক গণ আদালত। আজ শুক্রবার আন্তর্জাতিক অপরাধ তদন্তে যুক্ত বিশিষ্ট ব্যক্তিবর্গ ও আইনজীবীদের সমন্বয়ে বিস্তারিত..

চার ব্যাংক নেবে ২২৪৬ ক্যাশ অফিসার

কর্মকর্তা (ক্যাশ) পদে সোনালী ব্যাংকে ১২৭৪ জন, জনতা ব্যাংকে ৬৩৩ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩১৮ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ২১ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি। বিস্তারিত..

‘জেএমবি কমান্ডার’ আবু জিব্রিল ৪ দিনের রিমান্ডে

র‌্যাম্প মডেল থেকে জেএমবির ‘ব্রিগেড আদ-দার-ই কুতনী’র কমান্ডার হওয়া ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিলের বিরুদ্ধে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরী এ বিস্তারিত..

বাংলাদেশের মহানুভবতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে: প্রধানমন্ত্রী

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের মানুষের উদারতা ও মহানুভবতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের এবারের অধিবেশনে অংশ নিয়ে আমি সাধারণ বিতর্ক পর্ব, ওআইসি বিস্তারিত..