,

রাজাকারদের মুক্তিযোদ্ধা তালিকা থেকে নাম বাদ দেয়ার দাবি -মানববন্ধন

স্থানীয় রাজাকারদের বিচার দাবিতে ঝিনাইদহে মুক্তিযোদ্ধারা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। শুক্রবার দুপুরে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযোদ্ধারা এ বিক্ষোভ ও মানববন্ধন করে। এতে শতাধিক মুক্তিযোদ্ধা অংশ নেয়। তারা বিস্তারিত..

মাটি ফুড়ে অচেনা ফুল

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় মাটি ফুড়ে বের হওয়া অচেনা ফুল নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র কৌতূহল দেখা দিয়েছে। উপজেলার বড়হর ইউনিয়নের চরগুয়াগাঁতী গ্রামের কৃষক নজরুল ইসলামের বাড়ির পালানে সপ্তাহ দেড়েক আগে ফুলটির বিস্তারিত..

তাপদাহ আরও দুই-তিন দিন

দেশের অধিকাংশ স্থানের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এই তাপপ্রবাহের করণে গরম আরও দুই থেকে তিন দিন স্থায়ী হতে পারে। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে-রাজশাহী, পাবনা, বিস্তারিত..

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের মূলধন ঘাটতি পূরণে এবার ২০০০ কোটি টাকা

ঋণ প্রদানে অনিয়মসহ নানা ধরনের দুর্নীতিতে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়ে যাওয়ায় গত কয়েক বছর ধরে মূলধন সঙ্কটে ভোগছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো। এই ঘাটতি পূরণে ২০১১-১২ অর্থবছর থেকে বাজেটে বিশেষ বিস্তারিত..

গরমে কেন ফল খাবেন

গরমে ভালো থাকা কি সহজ কথা! প্রকৃতপক্ষে আপনার প্রতিদিনের কর্মব্যস্ততায় কোনো রদবদল হয় না। সকালে ক্লাস কিংবা কর্মক্ষেত্রে যাওয়া থেকে শুরু করে বিকালে বাসায় ফিরে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানো, বিস্তারিত..

রেড কার্পেটে সোনমের বাজিমাত

প্রথম দিন থেকেই কানের লালগালিচায় আলো ছড়াচ্ছেন ভারতীয় সুন্দরীরা। ষাট মিটারের গালিচায় হেঁটে গেছেন মল্লিকা শেরওয়াত, দীপিকা পাড়–কোন, ঐশ্বরিয়া রাই বচ্চন। এ ধারাবাহিকতায় শনিবার লালগালিচার ওপর পা রাখলেন ভারতীয় আরেক বিস্তারিত..

২০১৮-র মধ্যে ২ হাজার ৬শ’ ইউনিয়নে ফাইবার অপটিক ক্যাবল: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০১৮ সালের মধ্যে ২ হাজার ৬শ’ ইউনিয়নকে ফাইবার অপটিক ক্যাবল সংযোগের আওতায় আনা হবে। তিনি বলেন, ‘চীন সরকারের আর্থিক সহযোগিতায় এ বিস্তারিত..

সৌরশক্তি হবে বিশ্ব জ্বালানির সমাধান

বিদ্যুৎ উৎপাদনে সারা বিশ্ব এখনো মূলত কয়লা, তেল, গ্যাস ও পারমাণবিক জ্বালানির ওপর নির্ভরশীল। তবে জার্মানি, অস্ট্রিয়ার মতো ইউরোপের দেশগুলোতে নবায়নযোগ্য সৌর ও বায়ুশক্তিনির্ভর বিদ্যুতের উৎপাদন বাড়ছে। সেই সঙ্গে নবায়নযোগ্য বিস্তারিত..

সৌদি আরব মহান বিশ্বাসের পবিত্র স্থান: ট্রাম্প

সৌদি আরবে নিজের ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খারাপের বিরুদ্ধে ভালোর যুদ্ধের ঘোষণায় জঙ্গিদের তীব্র নিন্দা করেছেন। জঙ্গিবাদকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলার আহ্বান জানান তিনি। বলেন, পবিত্র ভূমি থেকে ওদের (জঙ্গিদের) উচ্ছেদ বিস্তারিত..

খালেদা জিয়াকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

আওয়ামী লীগকে ‘অনুসরণ করে’ ‘ভিশন ২০৩০’ দেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খালেদা জিয়া গত ১০ মে সংবাদ সম্মেলন করে ‘ভিশন ২০৩০’ তুলে ধরেন, যাতে বিএনপি বিস্তারিত..