পানির নিচে কৃষকের স্বপ্ন

হাওর অঞ্চলের কৃষকের কান্না না থামতেই এবার ডুবে গেছে দেশের উত্তরের জেলা সিরাজগঞ্জ, নাটোরসহ ৪ জেলা নিয়ে বিস্তৃত চলনবিলের বড় একটি অংশ। এর আগে ভারত থেকে নেমে আসা ঢল ও বিস্তারিত..

হাওরে মানবিক বিপর্যয় ও নানা শংকার কথকতা

সমগ্র হাওর এলাকা পানির নিচে তলিয়ে গেছে। সে সাথে তলিয়ে গেছে হাওরবাসীদের সারা বছরের ভরসা ধান ও জীবনের সব স্বস্তি। গোটা হাওর এলাকায় নেমে এসেছে আকস্মিক মহাবিপর্যয়। সবগুলো হাওর ভেসে বিস্তারিত..

হাওরে ক্ষতিগ্রস্ত সাড়ে ৮ লাখ পরিবার

পাহাড়ি ঢলে অকাল বন্যায় দেশের হাওরাঞ্চলের ছয় জেলায় মোট আট লাখ ৫০ হাজার ৮৮টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। শুক্রবার মন্ত্রণালয়ের সভাকক্ষে হাওর পরিস্থিতি নিয়ে বিস্তারিত..

হাওর অঞ্চলকে দুর্গত ঘোষণার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ঢাকাস্থ ইটনা,অষ্টগ্রাম,মিঠামইন সমিতির

মোহাম্মদ জাকির হোসাইন : জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ ইটনা,অষ্টগ্রাম,মিঠামইন উপজেলার উন্নয়ন ও কল্যাণ সমিতি উদ্যোগে কিশোরগঞ্জ জেলার হাওর এলাকাসহ প্লাবিত সকল হাওর অঞ্চলকে দূর্গত ঘোষণার দাবিতে আয়োজিত নাগরিক মানববন্ধন ।সুনামগঞ্জ-কিশোরগঞ্জ-নেত্রকোনা-হবিগঞ্জসহ বিস্তারিত..

যুব রাজনীতি কুৎসা রটিয়ে নেতা হওয়া যায় না —————— ওমর ফারুক চৌধুরী

রফিকুল ইসলাম রনি:বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, যুবলীগ স্বাধীনতার পক্ষের যুবসমাজের প্রাণের সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই গণমানুষ ও বিস্তারিত..

চাষিদের শেষ সম্বল গরু-ছাগল খাদ্যে বিষক্রিয়ায় মারা যাচ্ছে :হাওরে ভয়াবহ বিপর্যয়

ধান, মাছ ও হাঁস হারিয়ে যাওয়ার পর হাওরের চাষিদের শেষ সম্বল গরু-ছাগল খাদ্যে বিষক্রিয়ায় মারা যাচ্ছে। পশুখাদ্যের অভাবে অনেক কৃষক গবাদি পশুকে ডুবে যাওয়া ঘাস ও ধান খাওয়াতে বাধ্য হচ্ছে। বিস্তারিত..

সোহরাওয়ার্দীর সমাবেশে থাকবেন খালেদা জিয়া

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে জাতীয়তাবাদী দল বিএনপি। মহান মে দিবস উপলক্ষে পয়লা মে বিএনপির পক্ষ থেকে এ সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির বিস্তারিত..