দেশে ২৬ লাখ বেকার

বাংলাদেশে বর্তমানে বেকার লোকের সংখ্যা ২৬ লাখ। শ্রমশক্তি জরিপে এ চিত্র উঠে এসেছে বলে জানিয়েছে বাংলাদেশে পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)। তবে এতে শিক্ষিত এবং অশিক্ষিত বেকারের সংখ্যা কত তা জানানো হয়নি। বিস্তারিত..

ওসমান ফারুকের যুদ্ধাপরাধ তদন্তে ধর্মমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের বিরুদ্ধে মামলায় আনুষ্ঠানিক তদন্ত অব্যাহত রয়েছে। এ বিষয়ে ময়মনসিংহের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের বিস্তারিত..

ঝুঁকিপূর্ণ ভোক্তা ঋণে ব্যাংকগুলো: এক বছরে বিতরণ বেড়েছে সাত হাজার কোটি টাকা

ঋণের প্রবৃদ্ধির লাগাম টেনে ভোক্তা ঋণের সীমা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এতে করে ব্যক্তিগত ঋণসহ বিভিন্ন জিনিস কেনাকাটায় জামানতবিহীন ঋণসীমা ৩ লাখ টাকা থেকে বাড়িয়ে ৫ লাখ টাকা করা হয়েছে। আর বিস্তারিত..

সিটিং বাস বন্ধ নিয়ে নয়া অরাজকতা: জিম্মি যাত্রীরা

রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ নিয়ে গণপরিবহনের অব্যাহত নৈরাজ্যে নতুন মাত্রা যুক্ত হয়েছে। পরিবহন মালিক ও শ্রমিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে কর্মজীবী নারী এবং শিক্ষার্থীসহ লাখো যাত্রী। বিভিন্ন সময়ে নৈরাজ্য বন্ধে বিস্তারিত..

আকস্মিক প্লাবন থেকে হাওড় অঞ্চল রক্ষায় ক্যাপিটাল ড্রেজিং জরুরি: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ হাওড় অঞ্চলের বন্যা দুর্গতদের সঙ্গে সংহতি প্রকাশ করে বলেছেন, পাহাড়ী ঢলে সৃষ্ট আকস্মিক প্লাবন থেকে হাওড়কে রক্ষার জন্য যথাযথ নাব্যতা সৃষ্টি করতে সীমান্ত থেকে ভৈরবমুখী নদীগুলোর ক্যাপিটাল বিস্তারিত..

রক্তে হিমোগ্লোবিন বাড়াতে

লোহিত রক্তকণিকার আয়রনসমৃদ্ধ প্রোটিনের নাম হিমোগ্লোবিন। এটি পুরো শরীরে অক্সিজেন বহন করে। মানুষের শরীরে সঠিক পরিমাণে হিমোগ্লোবিন থাকা জরুরি। এর পরিমাণ প্রয়োজনের চেয়ে কমে গেলে দুর্বলতা, অবসাদ, শ্বাস-প্রশ্বাসে সমস্যা, ক্ষুধামন্দা বিস্তারিত..

৩৫তম বিসিএস শিক্ষা ক্যাডারের ৮৩৬ কর্মকর্তাকে পদায়ন

৩৫তম বিসিএসের মাধ্যমে শিক্ষা ক্যাডারে নিয়োগ পাওয়া ৮৩৬ জনকে প্রভাষক হিসেবে বিভিন্ন সরকারি কলেজে পদায়ন করেছে সরকার। আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্তদের আগামী ২ মে সকাল বিস্তারিত..

বাসে চড়ে বাসায় ফিরলেন সৈয়দ আশরাফ

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বাসে ছড়ে মতিঝিল থেকে মিন্টু রোডের সরকারী বাসভবনে ফিরেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন তারই মন্ত্রণালয়ের সচিবসহ উর্ধতন কর্মকর্তারা। বিস্তারিত..

কাউয়ার’ পর এখন আওয়ামী লীগে ‘ফার্মের মুরগি

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম কম কথা বলতেন। দলের নেতা-কর্মীরাও নাকি সহজে তাঁর সাক্ষাৎ পেতেন না। বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেই তুলনায় খুবই তৎপর। দলের ভেতরে-বাইরে বিস্তারিত..

যেভাবে ফটোগ্রাফার বনে গেলেন ওবামা

বারাক ওবামা সাবেক প্রেসিডেন্টের খাতায় নাম লিখিয়েছেন তিন মাস হতে চলল। সেই থেকে মোটামুটি আড়ালেই আছেন তিনি ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। আড়ালে থেকে সময়টা যে তাঁরা বেশ ভালোই বিস্তারিত..