,

মালয়েশিয়াকে আটকানো সম্ভব

চারদিন পরেই টার্ফে গড়াবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ড। সেখানে শক্তিশালী মালয়েশিয়াকে দিয়ে বাংলাদেশের শুরু হবে তৃতীয় রাউন্ডে যাওয়ার মিশন। গ্রুপে বাংলাদেশের বড় প্রতিপক্ষ মালয়েশিয়াই। র‌্যাংকিং-এও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে বিস্তারিত..

মালয়েশিয়ায় নওশাবার নতুন ছবি

অভিনেত্রী কাজী নওশাবা বর্তমানে নতুন ছবির কাজে মালয়েশিয়ায় অবস্থান করছেন। ছবির নাম ‘৯৯ ম্যানসন’। এবারই প্রথম কোনো ছবির কাজে তিনি বিদেশে গিয়েছেন। ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান লাবু। ছবিটি নিয়ে বিস্তারিত..

‘লীগ’ ব্যবহার করতে পারবে শুধু ৬টি সংগঠন: আ.লীগ

‘লীগ’ শব্দটি ব্যবহার নিয়ে হার্ডলাইনে অবস্থান নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সরকারের ভাবমূর্তি অক্ষুণ্ন ও দলীয় শৃঙ্খলা অটুট রাখতে এ অবস্থান নেওয়া হয়েছে। এখন থেকে আওয়ামী লীগের ৬টি অঙ্গ সংগঠন ছাড়া বিস্তারিত..

সৌর বিদ্যুৎ চালিত ড্রোন

সৌর বিদ্যুৎ চালিত বিমানের পর এবার এলো ড্রোন। বিজ্ঞানীরা এই প্রথম সৌর বিদ্যুৎ চালিত ড্রোন উদ্ভাবন করতে সক্ষম হয়েছেন। এই ড্রোনটি সম্পূর্ণ সৌর বিদ্যুৎ চালিত। ড্রোনটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি বিস্তারিত..

এবার মাথায় হাত পেঁয়াজ চাষির

পেয়াঁজ তোলা শুরুর পর ফসলের মাঠে কৃষকের হাসি ম্লান হয়ে যাচ্ছে বাজারে এসে। লাভ দূরের কথা, পুঁজি তোলাই কঠিন হয়ে পড়েছে তাদের জন্য। জমি চাষে কয়েক মাসের পরিশ্রমের হিসাব বাদ বিস্তারিত..

কংগ্রেস ও মুসলিম লীগের প্রতারণা: মুজিব থেকে বঙ্গবন্ধু

বৃহত্তর জনগোষ্ঠীর রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সময়মত সঠিক সিদ্ধান্ত দিয়ে জনতাকে কাঙ্ক্ষিত গন্তব্যের দিকে ধাবিত করে সফলকাম যিনি হতে পারেন তিনিই তো প্রকৃত নেতা। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ বিস্তারিত..

উচ্চ রক্তচাপে কলা

উচ্চ রক্তচাপের রোগীদের বেলায় প্রাথমিক অবস্থাতেই ডাক্তাররা যে পরামর্শগুলো দিয়ে থাকেন সেগুলো প্রায়ই এ রকম অতিরিক্ত ওজন কমান, সকাল-বিকাল হাঁটুন, টেনশন কমান-রিলাক্স থাকুন। আর খাবারদাবারের বেলায় রয়েছে একগাদা নিষেধাজ্ঞা। কাঁচা বিস্তারিত..

২৮ কোম্পানির পেনিসিলিন ও ক্যান্সারের ওষুধ উৎপাদন বন্ধে নির্দেশ

বিশেষজ্ঞ কমিটির তালিকা অনুযায়ী ২৮টি ওষুধ কোম্পানির পেনিসিলিন ও ক্যান্সার জাতীয় ওষুধ উৎপাদন ও বাজারজাত করণ বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ৭২ ঘণ্টার মধ্যে এই আদেশ প্রতিপালন করতে স্বাস্থ্য অধিদফতরের বিস্তারিত..

বর্ণিকে বিয়ের উদ্দেশ্যে বাবুল খুন করতে পারে: মিতুর বাবা

নিহত পুলিশ কর্মকর্তা আকরামের স্ত্রী বনানী বিনতে বসির বর্ণিকে বিয়ে করার জন্য মিতুকে বাবুল আক্তার খুন করতে পারেন বলে সন্দেহ প্রকাশ করেছেন মিতুর বাবা মোশাররফ হোসেন। মিতুর বাবা এও বলেছেন, বিস্তারিত..

কুমিল্লা সিটি নির্বাচনে লড়াই হবে নৌকা ধানের শীষে

কুসিকের ২য় নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপিতে মনোনয়ন যুদ্ধ শেষ। এবার শুরু হচ্ছে ভোট যুদ্ধ। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী বিস্তারিত..