তথ্য অধিদফতরের সেবাসমূহ অনলাইনে

মহান স্বাধীনতা দিবস থেকে সম্পূর্ণ ডিজিটালাইজড হচ্ছে তথ্য অধিদফতরের তথ্য বিবরণী সেবা। এ দিন থেকে তথ্য অধিদফতর সংবাদ মাধ্যমে হার্ডকপি প্রেরণ বন্ধ করে শুধু অনলাইন সেবা প্রদান করবে। এ অধিদফতরের বিস্তারিত..

কালোজিরা চাষে ভাগ্য বদলাচ্ছেন চলনবিলের কৃষকরা

কালোজিরা চাষে ভাগ্য বদলাচ্ছে চলনবিলের কৃষকরা। মসলা ও তৈল জাতীয় ফসল কালোজিরার প্রাকৃতিক গুণাগুণ অসীম। কালোজিরা রোগমুক্তির একটা অপরিসীম নিয়ামত। যার গুণাগুণ সম্পর্কে পবিত্র হাদীস শরীফেও গুরুত্ব সহকারে বলা হয়েছে। বিস্তারিত..

ডায়াবেটিস থেকে বাঁচার ঘরোয়া টোটকা

বর্তমানে বিশ্বের প্রায় ৩৮ কোটি ২০ লাখ মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। ২০৩০ সালের মধ্যে এ সংখ্যা ৫০ কোটি ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, ডায়াবেটিস সম্পর্কে এখনই সচেতনতা না বাড়ালে বিস্তারিত..

রাজনীতিবিদদের এখন মানুষ ট্যারা চোখে দেখে

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এখন দেশে রাজনীতি বলতে কিছু নেই। সবচেয়ে ঘৃণিত এখন রাজনীতিবিদেরা। আগে মানুষ রাজনীতিবিদদের সম্মান করতো, এখন ট্যারা চোখে দেখে এবং বলে লোকটা রাজনীতি বিস্তারিত..

ট্রাম্পের উত্থানে গণমাধ্যমই দায়ী : ওবামা

রাজনৈতিক শক্তি হিসেবে রিপাবলিকান দলের মনোনয়ন প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উত্থানের জন্য গণমাধ্যমই দায়ী বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। রাজনৈতিক সংবাদকর্মীদের এক আলোচনায় অংশ নিয়ে ট্রাম্পকে উদ্দেশ্য করে ওবামা বিস্তারিত..

‘চোরের রাজা সাইফুর’স এর শেষ দেখতে চান মন্ত্রী

হ্যাকার তৈরিতে উদ্বুদ্ধ করে বিজ্ঞাপন প্রচার করা সাইফুর’স কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সমর্থন চেয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রতিষ্ঠানটির প্রধানকে ‘চোরের রাজা’ আখ্যা দিয়ে আইনের মাধ্যমে তার শেষ দেখতে বিস্তারিত..

সেতাবগঞ্জ চিনিকলে চুরি : সাময়িক বরখাস্ত ৩

দিনাজপুরের সেতাবগঞ্জ চিনিকলের স্টোর থেকে প্রায় ১৫ লাখ টাকার তেল মবিল ও গ্রিজ চুরির ঘটনায় ৩ কর্মচারীকে সাময়িক বরখাস্তের পাশাপাশি ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে বিস্তারিত..

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে প্রার্থী নেই বিএনপির

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ৪৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির কোনো প্রার্থী নেই। এর মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। মঙ্গলবার নির্বাচন বিস্তারিত..

ইয়াহু বিক্রি হয়ে যাচ্ছে

ঘুরে দাঁড়ানোর শত চেষ্টা করেও ব্যর্থ ইয়াহু। তাই অনলাইন সার্চ ও বিজ্ঞাপনসহ মূল ব্যবসা বিক্রি করতে চাইছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এ জন্য তারা দাম ধরেছে ১ হাজার কোটি মার্কিন ডলার। বিস্তারিত..

টাঙ্গাইলে নির্মিত হচ্ছে ২০১ গম্বুজ মসজিদ গিনেস স্থান পেতে পারে

বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিতে যাচ্ছে টাঙ্গাইলের ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদ। নির্মাণাধীন এই মসজিদে থাকবে বিশ্বের বেশি সংখ্যক গম্বুজ ও ৪৫১ ফুট উঁচু একটি মিনার। যা গিনেস রেকর্ড বুকে বিস্তারিত..