Auto Draft

একেক দেশে একেক নিয়ম। পাসপোর্ট দেওয়ার নিয়মও একেক দেশে একেক রকম। আর এই নিয়ম তৈরি হয় দেশের আইন-সংস্কৃতির কথা মাথায় রেখে। যেমন নেদারল্যান্ডসে ডাচ রেসিডেন্ট ভিসা বা আবাসিক ভিসা পেতে বিস্তারিত..

আবেগপ্রবণ পুরুষই সেরা প্রেমিক

জীবনে কীরকম পুরুষ চাইছেন আপনি? চিরাচরিত রীতি মেনে জীবন যাপনে অভ্যস্ত? সমীক্ষা কিন্তু বলছে জীবনে সুখী হতে চাইলে মার্কামারা ‘ম্যাচো’ ইমেজ ছেড়ে বেড়িয়ে একটু অন্যরকম পুরুষ বেছে নিন। সংবেদনশীল পুরুষরাই বিস্তারিত..

যে কারণে মানুষ সৃষ্টি করলেন আল্লাহ

ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। যেখানে মহান আল্লাহতায়ালা মানব জাতীর সব সমস্যার সমাধান দিয়েছেন। ধর্ম, রাজনীতি, অর্থনীতি, সমাজনীতিসহ সকল কিছুর সমাধান রয়েছে এখানে। সৃষ্টিকুল কিভাবে পরিচালিত হবে, কিসে তাদের কল্যাণ তা বিস্তারিত..

বিএনপির মহাসচিব ও স্থায়ী কমিটি ঘোষণা শিগগিরই

বিএনপির জাতীয় সম্মেলন হয়ে গেল প্রায় সপ্তাহ হতে চলছে। কিন্তু এখনো দলের দ্বিতীয় শীর্ষ নেতৃত্ব মহাসচিবের নাম ঘোষণা করা হয়নি। তবে দলীয় সূত্রে জানা গেছে, শিগগিরই দলের মহাসচিব ও স্থায়ী বিস্তারিত..

শিল্পকলা একাডেমির ডিজির মেয়াদ দুই বছর বৃদ্ধি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক (ডিজি) লিয়াকত আলী লাকীর চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ দুই বছর বাড়িয়েছে সরকার। আজ রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই মেয়াদ বাড়ানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিস্তারিত..

দেশাত্মবোধ ও ইসলাম

দেশপ্রেম ও দেশাত্মবোধ একটি বহুমাত্রিক অনুভূতির বাহ্যিক প্রকাশ। দেশের প্রতি যার অন্তরে ভালোবাসা রয়েছে, দেশের মঙ্গলসাধনে অব্যাহত প্রচেষ্টা তার সহজাত বিষয়। প্রকৃত দেশপ্রেমিক দেশের জন্য সর্বস্ব বিলিয়ে হলেও নিজের দেশপ্রেমের বিস্তারিত..

দিনে ৪০ মিনিটের বেশি ঘুমে মৃত্যুঝুঁকি

দিনে ৪০ মিনিটের বেশি ঘুম আমাদের স্বাস্থ্যে নেতিবাচক প্রভাব ফেলে এবং অকাল মৃত্যুর ঝুঁকি বাড়ায়। নতুন এক গবেষণায় এমনটি দাবি করা হয়েছে। তিন লাখ ব্যক্তির ওপর গবেষণা চালিয়ে গবেষকরা দেখতে বিস্তারিত..

দুই কোটি ৩১ লাখ কৃষককে প্রণোদনা দেবে সরকার

উত্তরাঞ্চলসহ মধ্যাঞ্চল ও বরেন্দ্র এলাকার ৪৯টি জেলার দুই কোটি ৩১ লাখ ৩৬৪ জন চাষিকে আউশ চাষে ৩৩ কোটি ৬২ লাখ ২৩৫ টাকা প্রণোদনা দেবে সরকার। আজ রবিবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের বিস্তারিত..

মাশরাফির অবসর গুঞ্জন সঠিক নয়

মাশরাফিকে যেন অবসর নিতেই বাধ্য করতে চাচ্ছে কিছু মিডিয়া। প্রয়োজন নেই, কথা নেই, বার্তা নেই- হুট-হাট তাকে প্রশ্ন করে বসছে অবসর নিয়ে। যেন তাদের মহাদায়িত্ব পড়ে গেছে মাশরাফিকে অবসর নেয়ানোর। বিস্তারিত..

ইসলাম-বিরোধী কথা বলা সহ্য করা হবে না : আইজিপি

জঙ্গিবাদ একটি সামাজিক ব্যাধি উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ধর্মের বিরুদ্ধে কথা বলায় সেন্টিমেন্টে লাগে। তাই বলে কেউ জঙ্গিবাদের নামে ইসলামের ক্ষতি করার চেষ্টা করলে তা বিস্তারিত..