কলকাতায় জয়া এবার সিনেমার আলোচক

কলকাতায় এখন রীতিমত ফ্ল্যাট নিয়ে নিয়মিত থাকছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশি সিনেমার পাশাপাশি ব্যস্তও আছেন সেখানকার ছবি নিয়ে। নতুন খবর হলো জয়া আহসান এবার অংশ নিচ্ছেন কলাকাতার নন্দনে অনুষ্ঠিতব্য বিস্তারিত..

আ’ লীগের সাজসজ্জা উপ-কমিটির সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে সফল করার লক্ষে রোববার রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে সাজসজ্জা উপ-কমিটির সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ মার্চ জাতীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। সভায় সভাপতিত্ব বিস্তারিত..

‘হুইট ব্লাস্ট’ ভাইরাসে আক্রান্ত হয়ে গমের ফলন বিপর্যয়

মেহেরপুরে হুইট ব্লাস্ট ভাইরাসে আক্রান্ত হয়ে গমের দানা চিটা হয়ে যাচ্ছে। গম পরিপক্ব হওয়ার আগেই পাকার উপক্রম হয়ে যাচ্ছে। ওই পাকা গমে তার ভিতরে কোনো দানা নেই । আবার কোনো বিস্তারিত..

চা-বাগানে বাড়ছে যক্ষ্মারোগী

মৌলভীবাজারের রাজনগর উপজেলার চা-বাগানগুলোতে যক্ষ্মা রোগীর সংখ্যা বাড়ছে। গত ৪ মাসে এই উপজেলায় শিশুসহ ৫২ জন যক্ষ্মা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এসকল রোগীদের সবাই চা-বাগান এলাকার। এই রোগ সম্পর্কে বিস্তারিত..

বড়গাছদের ছেড়ে সরকার ডালপালার দিকে দৃষ্টি দিচ্ছে

বহুল আলোড়িত কথিত ‘ওয়ান-ইলেভেন’ নিয়ে বিতর্কের নতুন ঝড় উঠেছে। দ্য ডেইলি স্টার সম্পাদকের সে সময় শেখ হাসিনার দুর্নীতি নিয়ে প্রকাশিত একটি সংবাদের ব্যাপারে ‘ভুল স্বীকার’কে কেন্দ্র করে ওঠা এই বিতর্ক বিস্তারিত..

সবকিছুতে দলীয়করণ খুব বড় ক্ষতি করছে

ড. কামাল হোসেন। আইনজ্ঞ, রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা। বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা। ১৯৭২ সালে স্বাধীন বাংলাদেশের সংবিধান রচনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ’৭২ সালে আইনমন্ত্রী এবং ৭৩’-৭৫’ পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রী বিস্তারিত..

৭ মার্চ ‘জয় বাংলা কনসার্ট’, অনলাইনে ফ্রি-টিকিট

অপেক্ষার ‘জয় বাংলা কনসার্ট’র রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আর বিনে পয়সায় অনলাইনে মিলছে এর টিকিট। ইয়াং বাংলা’র আয়োজনে ৭ মার্চ এ কনসার্ট অনুষ্ঠিত হবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। এবার দর্শক-শ্রোতা মাতাতে কনসার্টে বিস্তারিত..

২০ দলীয় জোটের সকল অরাজকতা থেকে বেরিয়ে এগিয়ে যাচ্ছে দেশ

বিএনপি জামায়াত জোট তথা ২০ দলীয় জোটের কঠোর সমালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনের পর ২০ দলীয় জোটের নেতা কর্মীদের দ্বারা অগ্নি সন্ত্রাস, হত্যা, বাসে বিস্তারিত..

সেই খলনায়করা কে কোথায় ওয়ান ইলেভেনের কুশীলবরা

বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ওয়ান-ইলেভেনের খলনায়করা বহাল-তবিয়তেই আছেন। দুই নেত্রীসহ শীর্ষ রাজনৈতিক নেতাদের গ্রেফতারে সরাসরি সম্পৃক্ত এ কুশীলবদের এ পর্যন্ত বাংলাদেশের কোনো আইনি প্রক্রিয়া মোকাবিলা করতে হয়নি। তাদের বিস্তারিত..

সাব্বির তাণ্ডবে লঙ্কানদের লক্ষ্য ১৪৮

মাত্র ২৬ রানে তৃতীয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশকে দারুণ সংগ্রহ এনে দিলো সাব্বির রহমান। তার ৮০ রানের দৃষ্টিনন্দন ইনিংসের সুবাদে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ বিস্তারিত..