পুঁজিবাজার হতে পারে কর্মসংস্থানের সম্ভাবনাময় খাত

বাংলাদেশের পুঁজিবাজার হতে পারে কর্মসংস্থানের জন্য সম্ভাবনাময় খাত। প্রতিবছর যেসকল শিক্ষার্থী স্নাতক ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে চাকরির চেষ্টা করছে তাদের অনেকেই হয়তো জানেন না, পুঁজিবাজারকে কেন্দ্র করেই গড়ে উঠতে বিস্তারিত..

ভূমি মন্ত্রণালয়ে ২২ পদে চাকরির সুযোগ

বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন গুচ্ছগ্রাম-২ পর্যায় প্রকল্পের জন্য জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পকালীন (জুন-২০২০) ২২টি পদের জন্য মোট ৭৭ জনকে নিয়োগ দেয়া হবে। পদগুলোর মধ্যে প্রজেক্ট ইঞ্জিনিয়ার বিস্তারিত..

রোবটও ছবি আঁকতে পারে

দিনে দিনে রোবটকে নানা কাজে ব্যবহার করা হচ্ছে। তবে রোবটকে আর্টিস্ট হিসেবে অনেকেই দেখেননি। তবে এবার ফ্রেন্ড ফাইন্ডার নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা অ্যান্ড্র– কনরু এমন একটি প্রতিযোগিতার আয়োজন করেছে, যার মাধ্যমে রোবটের বিস্তারিত..

মাবিয়া ও মাহফুজার পাশে প্রধানমন্ত্রী

এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার ও মাহফুজা আক্তার শিলার পরিবারের বাসস্থানের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের পরিবার যাতে ভালো জায়গায় থাকতে পারে এ ব্যাপারে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের বিস্তারিত..

দেব-শ্রাবন্তীর যে ভিডিওতে তোলাপাড়

এবার ডাবম্যাশে মাতলো টলিউড। ফেসবুকে শ্রাবন্তীর সঙ্গে মিলে মিঠুন দা-র একটি ডায়ালগ ভিডিও করে নিজের ফেসবুক পেজে অ্যাপলোড করেছেন দেব। ডাবম্যাশ এমন একটি নতুন অ্যাপস যেখানে দু’মিনিটের ভিডিও আপলোড করা বিস্তারিত..

এটিএম বুথে জালিয়াতি প্রতিরোধক যন্ত্র বসানোর নির্দেশ

ব্যাংকের বিভিন্ন ধরনের কার্ডের গোপনীয় ব্যক্তিগত তথ্য সুরক্ষায় প্রতিটি এটিএম (অটোমেটেড টেলার মেশিন) বুথে এক মাসের মধ্যে প্রতিরোধক যন্ত্র বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংক বলেছে, প্রতিটি বুথে এন্টি স্কিমিং বিস্তারিত..

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের ফলে অপরাধ বন্ধ হবে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের ফলে মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে সংঘটিত অপরাধমূলক কর্মকা- বন্ধ হবে। এর ফলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধিত হবে এবং জননিরাপত্তা বিস্তারিত..

কুয়েতকে বাংলাদেশে বিনিয়োগে আহ্বান রওশন এরশাদের

কুয়েতকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। সোমবার তাঁর গুলশানস্থ বাসভবনে বাংলাদেশে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত আবেল মোহাম্মদ এ এইচ হায়াৎ সৌজন্য সাক্ষাৎ করতে এলে এই আহবান বিস্তারিত..

ইউপিতেও নৌকার টিকিট দেবেন শেখ হাসিনা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের নৌকার টিকিট দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পদে তিনিই দলীয় মনোনয়ন প্রত্যয়ন করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিস্তারিত..

নির্বাচন দিয়ে দেখুন, ক’টা ভোট দেয় জনগণ : শাহ্ মোয়াজ্জেম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহ্ মোয়াজ্জেম হোসেন বলেছেন, অবৈধ সরকারের অত্যাচারের মাত্রা ছাড়িয়ে গেছে। মায়ের পেটেও সন্তান আজ নিরাপদ নয়। এই নির্বাচন কমিশনকে বাদ দিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন বিস্তারিত..