ইসলামী ব্যাংক কোনো মৌলবাদের সাথে জড়িত নয়

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, জনতা বাংকের সাবেক চেয়ারম্যান আবুল বারাকত যে অভিযো করেছে এটা একদমই ঠিক ছিলনা। ইসলামী ব্যাংক সৃষ্টির পর থেকে আজ পর্যন্ত ওদের লাইসেন্স বিস্তারিত..

বিপিএল সেরা একাদশের অধিনায়ক মাহমুদুল্লাহ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তৃতীয় আসরের সবচেয়ে আলোচিত বিষয় ছিল মাশরাফি বিন মর্তুজার অধিনায়কত্ব। বোলিং করতে পারবেন না, ব্যাটিং করতে পারবেন না। স্রেফ অধিনায়কত্বের জোরে তিনি দলে। শুধু কি তাই, বিস্তারিত..

বঙ্গভবনে শুভেচ্ছা বিনিয়ম করলেন রাষ্ট্রপতি

বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিয়ম করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম। বুধবার বিকেলে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে তারা শুভেচ্ছা বিনিময় করেন। বঙ্গভবনের বিস্তারিত..

রহমান দ্য ফাদার অব বেঙ্গল

প্রখ্যাত জাপানি চলচ্চিত্র পরিচালক নাগিসা ওসিমা নির্মিত ‘রহমান দ্য ফাদার অব বেঙ্গল’ শীর্ষক ২৮ মিনিটের একটি তথ্যচিত্র। যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি একটি অনন্য ডকুমেন্টারি। এতে এমন কিছু বিস্তারিত..

বিজয় দিবস ক্রিকেটে শহীদ জুয়েল একাদশের জয়

মহান মুক্তিযুদ্ধে বুকের তাজা রক্ত ঢেলে দেয়া দুই বীর ক্রিকেটারকে স্মরণ করে ১৯৭২ সাল থেকে বিজয় দিবসে নিয়মিত অনুষ্ঠিত হয় একটি প্রীতি ম্যাচ। এবারও সে ধারাবাহিকতায় মিরপুর শের-ই বাংলা জাতীয় বিস্তারিত..

ডাক এসেছে পাকিস্তানকে ‘না’ বলার

যথেষ্ট হয়েছে, আর নয়। এবার বিদায় জানানোর পালা। মহান মুক্তিযুদ্ধের কথা অস্বীকার করে পাকিস্তান যে ধৃষ্টতা দেখিয়েছে, তাতে এই দেশের সঙ্গে সকল প্রকার সম্পর্ক ছিন্ন করার সময় এসেছে। ‘পাকিস্তানকে না বিস্তারিত..

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের ওপর শিবিরের হামলা

বিজয় দিবসে চট্টগ্রাম কলেজের শহীদ মিনারে ছাত্রলীগ কর্মীরা ফুল দেওয়ার পর তাদের ওপর হামলা চালিয়েছে ইসলামী ছাত্রশিবির কর্মীরা। বুধবার দুপুরে এই হামলার পর দুই পক্ষ সংঘর্ষে জড়ালে পুলিশ ফাঁকা গুলি বিস্তারিত..

আঙুলের ছাপে সিম নিবন্ধন শুরু

নির্দিষ্ট যন্ত্রের ওপর আঙুলের ছাপ এবং জাতীয় পরিচয়পত্র দিয়ে শুরু হলো মোবাইল ফোনের সিম নিবন্ধন। আজ বুধবার ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম নতুন পদ্ধতির উদ্বোধন করেন। অনুষ্ঠানে তারানা হালিম বিস্তারিত..

চলতি বছর বিশ্বে ৫৫ সাংবাদিক নিহত

চলতি বছর সারা বিশ্বে ৫৫ জন সাংবাদিক নিহত হয়েছে। নিউইয়র্কভিত্তিক গণমাধ্যমের স্বাধীনতা পর্যবেক্ষক সংস্থা ‘কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট’ ( সিপিজে) তাদের বার্ষিক প্রতিবেদনে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে। সংস্থাটি জানিয়েছে, গত বিস্তারিত..

রক্তের সিঁড়ি বেয়ে বিজয়ের পতাকা

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে গৌরবগাঁথা দিন। এ দিনে বাঙালি জাতি পেয়েছে একটি স্বাধীন সার্বভৌম দেশ, একটি ভূখণ্ড, একটি মানচিত্র, একটি পতাকা। রক্তের সিঁড়ি বেয়েই বিজয়ের বিস্তারিত..