অনুমতি ছাড়াই গুলি চালাতে পারবে পুলিশ

চেকপোস্ট কিংবা টহলকালে আক্রান্ত হলেই গুলি চালাতে পারবেন পুলিশ সদস্যরা। এ জন্য পূর্ব অনুমতি লাগবে না। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ নির্দেশনা দেন। বৃহস্পতিবার (৫ নভেম্বর) ঢাকা বিস্তারিত..

১৯৭৫ সালের নভেম্বরের উত্তাল কয়েকটি দিন

বাংলাদেশে ১৯৭৫ সালে নভেম্বরের প্রথম সপ্তাহেই অভ্যুত্থান এবং পাল্টা অভ্যুত্থানের প্রেক্ষাপটটি তৈরি হয়েছিল বেশ আগে। অভ্যুত্থানের কারণ নিয়ে বেশ কিছু ব্যাখ্যা থাকলেও সেনাবাহিনীর তৎকালীন অনেক কর্মকর্তা মনে করেন, ১৫ই অগাস্ট বিস্তারিত..

ঢাকা মাতাতে রাতে মঞ্চে উঠবেন সুনিধি চৌহান

ঢাকায় পৌঁছেছেন ভারতীয় সঙ্গীতশিল্পী সুনিধি। চৌহান আজ রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজিত ‘উইন্টার ব্লাস্ট-২০১৫’-কনসার্টে পারফর্ম করবেন তিনি। কনসার্টটি আয়োজন করেছে ইনসেপশন মিডিয়া। প্রতিষ্ঠানটির চেয়্যারম্যান সোহাগ সিদ্দিকী গণমাধ্যমকে জানিয়েছেন, সুনিধির টিম বিস্তারিত..

আমাদের অর্থনীতি বিশ্বের সবচেয়ে দ্রুত অগ্রসরমান

দেশের দারিদ্র্য বিমোচন, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়, সামাজিক নিরাপত্তা বেষ্টনী, মানবাধিকারসহ অন্যান্য দিকে বাংলাদেশের অর্জন তুলে ধরে প্রধানমন্ত্রী বলেছেন, এসব কারণে গোটা বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল বিস্তারিত..

কর্ণেল অলির বিএনপিতে ফেরার গুঞ্জন

বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি গড়া (এলডিপি) কর্নেল (অব.) অলি আহমেদকে আবারও বিএনপিতে ফেরানোর গুঞ্জন চলছে। এনিয়ে প্রকাশ্যে কোনো আলোচনা না হলেও সংশ্লিষ্ট রাজনৈতিকসূত্রগুলো এই আভাস দিয়েছে। বিএনপিতে ফেরার অংশ বিস্তারিত..

প্রধান তথ্য অফিসার তছির আহাম্মদ গ্রেড-১ এ উন্নীত

বিসিএস (তথ্য) ক্যাডারের পদ পুনর্বিন্যাস করে বর্তমান সরকার প্রধান তথ্য অফিসারের পদটি গ্রেড-২ থেকে গ্রেড-১ এ উন্নীত করে। তছির আহাম্মদ সচিব পদমর্যাদার এ পদে প্রথম ব্যক্তি হিসেবে পদোন্নতি লাভ করে বিস্তারিত..

অনিকেতের জার্সি পরে খেলবেন মাশরাফিরা

এবার অনিকেত ভট্টাচার্যের ডিজাইন করা জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। ‘অদম্য জার্সি ডিজাইন কন্টেস্ট’ এ অনিকেতের জার্সি সেরা বলে বিবেচিত হয়। আগেরবার সেজান লিংকনের জার্সি এই প্রতিযোগিতায় সেরা বিস্তারিত..

মেদ কমাতে চান? ৬ ঘণ্টা দাঁড়িয়ে থাকুন

দিনে কমপক্ষে ছয় ঘণ্টা দাঁড়িয়ে থাকলে স্থুলতার ঝুঁকি কমে যায় প্রায় ৩২ শতাংশ। সম্প্রতি এক গবেষণায় এমন চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। আমেরিকান ক্যান্সার সোসাইটির একদল গবেষক দাঁড়িয়ে থাকার অভ্যাসের সাথে বিস্তারিত..

এক মুসলিমই ছিলেন ইতিহাসের সবচেয়ে ধনী

ইতিহাসে সবচেয়ে ধনী ব্যক্তি কে? নির্ণয় করা আসলেই কঠিন। কিন্তু তারপরও হিসাব করা থেমে নেই। এই যেমন টাইম ম্যাগাজিন শিক্ষাবিদ, অর্থনীতিবিদ আর ইতিহাসবিদদের সহায়তায় একটা তালিকা করেছে। অবশ্য, তারা স্বীকার বিস্তারিত..

মনোবল হারানোয় হামলার শিকার হচ্ছে পুলিশ: হান্নাহ শাহ

দক্ষতা ও মনোবল হারানোর কারণে পুলিশ প্রায়ই হামলার শিকার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি বিস্তারিত..