দুই বিদেশি হত্যা শিগগিরই খুলবে রহস্যের জট (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বিদেশি নাগরিক হত্যাকাণ্ড রহস্যের জট খুব শিগগিরই খোলা হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শহীদুল হক আরও বলেন, বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের তদন্ত অনেকদূর এগিয়েছে। শিগগিরই অপরাধীদের আটক করে বিচারের আওতায় এনে বিস্তারিত জানানো হবে। তবে তদন্তের স্বার্থে এখন এর চেয়ে বেশি জানানো যাচ্ছে না।

এছাড়া দেশে বিদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের ব্যাপারে তিনি বলেন, দেশে এমন কিছু হয়নি যাতে শঙ্কিত থাকতে হবে। বাংলাদেশে নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্রের শঙ্কা থাকলে এবং তাদের কাছে নির্ভরযোগ্য তথ্য থাকলে আমাদের জানাতে পারে। সেক্ষেত্রে বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে আরও পদক্ষেপ নেওয়া যাবে। যদিও ইতোমধ্যে তারা নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে।

শহীদুল হক বলেন, দেশে এখন শান্তি বিরাজ করছে। আফগানিস্তান, সিরিয়া, ইরাক এবং বাংলাদেশের দিকে তাকালেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। যে বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ঘটছে, তার প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত অপরাধীদের ধরে বিচারের আওতায় আনার চেষ্টা করছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর