নেত্রকোনায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

হাওর বার্তা ডেস্কঃ নেত্রকোনায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। আজ রোববার (১০ মার্চ) সকাল ৮টা থেকে জেলার ৮ উপজেলার সকল কেন্দ্রে ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

তবে ন্যায়সংগত, নিরপেক্ষ ও আইন অনুযায়ী নির্বাচন পরিচালনা করা সম্ভব হবে না বলে প্রতীয়মান হওয়ায় নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশন।

এদিকে নেত্রকোনা সদর ও কেন্দুয়া উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় অন্য ৬ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী রয়েছে ১৮ জন। ৮ উপজেলার ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন এবং সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ৭ উপজেলায় ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলার ৮ উপজেলায় মোট ভোটার ১২ লক্ষ ৭৩ হাজার ১ শত ৪৭ জন। এর মধ্যে পুরুষ ৬ লক্ষ ৪০ হাজার ৯৫২ জন এবং নারী ভোটার ৬ লক্ষ ৩২ হাজার ১৯৫ জন। জেলায় মোট ৪ শত ৯০টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ যথেষ্ট আইনশৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর