ডিজিটাল নাতি পলকের সঙ্গে এনালগ নানা শাহরিয়ার আলম

মন্ত্রী কি আরেক মন্ত্রীর নাতি হতে পারে? অবিশ্বাস্য হলেও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনই একটি ছবি পোষ্ট করেছেন। যে ছবিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাতির ভূমিকায় এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে বুড়ো নানার চরিত্রে দেখা যাচ্ছে। নিজের ফেসবুক পেজে ছবিটি পোষ্ট করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছবির ক্যাপশনে লিখেছেন, ‘ডিজিটাল নাতিটাকে সবাই চিনতে পারছেন! এনালগ নানাটাকে কেউ চেনেন?

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আজ সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই ছবিটি ফেসবুকে পোষ্ট করেন। ছবিটি পোষ্ট করার পর থেকে এরই মধ্যে মজার এই ছবিটি নিয়ে ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে। পাঠকরা মজার মজার সব কমেন্টস করছেন। পাশাপাশি ছবিটি শেয়ারের যেন বন্যা বয়ে যাচ্ছে। ইফতেখার মোহাম্মদ নামের এক পাঠক মন্তব্য করে লিখেছেন, ‘নাতিকে চেনা যাচ্ছে। নানার সাজ জবর হইছে, চেনাই যাচ্ছে না।’ এছাড়া রাসিদুল ইসলাম রিংকু নামের এক জন মন্তব্য করে লিখেছেন, ‘ভাই আপনাকে চিনতে পেরেছি, আপনার নাতি কেউ। আপনাকে জোস লাগছে।’ মোল্লা আজিজ লিখেছেন, ‘আমাদের সকলের প্রিয় সদা হাস্যউজ্জল পলক ভাই এবং শাহরিয়ার ভাই, অসাধারন লাগছে ভাই।’

ছবিটি মূলত চাপাই নবাবগঞ্জের জনপ্রিয় নানা-নাতির আসর গম্ভিরা গানের একটি চরিত্রে ২০১১ সালে চ্যানেল আইয়ের ঈদ অনুষ্ঠানের । তখন অবশ্য দুজনই এমপি ছিলেন। চার বছর পর প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজ এই ছবিটি ফেসবুকে পোষ্ট করেছেন।

প্রসঙ্গত, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দু’জনেরই ফেসবুকে একটিভ থেকে দেশের জনগণের সকল ধরণের সমস্যা দেখে তড়িৎ ব্যবস্থা নেয়ার নজির রয়েছে। এই তো কদিন আগেই পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুকের মাধ্যমে মালেশিয়ায় কর্মরত একজনকে উদ্ধার করার ব্যবস্থা করেছেন। তাছাড়া আজকে চট্টগ্রামের আবাসন ব্যবসায় প্রতারিত এক প্রবাসির কথা তিনি ফেসবুকের মাধ্যমে জেনে ওই প্রবাসির সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা গ্রহনের আশ্বাসও দিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর