ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পায়ের লিগামেন্ট ছিঁড়ে ও মেরুদণ্ডের দুই হাড়ের ডিস্ক নষ্ট হয়ে মৃত্যুশয্যায় থাকা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা চামেলীর বাসায় গিয়ে তাকে এ খবরটি দিয়েছেন।

চামেলীর বাড়ি রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায়। ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে চামেলী জাতীয় দল থেকে অবসর নেন। এক সময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার এখন পার করছেন জীবনের চরম দুঃসময়। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় তার শরীরের পুরো ডান পাশ অবশ হয়ে যাচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার চিকিৎসায় প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। কিন্তু সেই সামর্থ্য নেই চামেলীর পরিবারের। সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়লে তার পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এরই মধ্যে প্রধানমন্ত্রীর সহযোগিতা পেলেন চামেলী।

জেলা প্রশাসক এসএম আবদুল কাদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চামেলীর চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছেন। শুক্রবার তাকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে যাওয়া হবে। সেখানেই তার উন্নত চিকিৎসা চলবে। প্রয়োজনে তাকে দেশের বাইরেও পাঠানো হবে।

এদিকে বিসিবির পরিচালক স্বপন চৌধুরী বৃহস্পতিবার সকালে চামেলীর বাসায় যান। এ সময় তিনি বিসিবি সভাপতি নাজমুল হক পাপনের একটি চিঠি চামেলীর হাতে তুলে দেন। স্বপন চৌধুরী তাকে জানান, চিকিৎসা শেষে তার আবাসনের ব্যবস্থা করা হবে। বিসিবিও তার পাশে আছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাও চামেলীকে দেখতে তার বাসায় যান। এ সময় তিনিও চামেলীকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। এর আগে বুধবার সকালে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন চামেলীকে দেখতে গিয়ে তাকে এক লাখ টাকা দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর