তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন

হাওর বার্তা ডেস্কঃ আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। প্রচারণা শেষে অনুষ্ঠিত হচ্ছে এ ভোটযুদ্ধ। এ উপনির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ভোটের মাঠে থাকায় অন্যরকম এক পরিবেশ তৈরি করেছে যা এখন আলোচনায় উপজেলা জুড়ে। উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনীত মহাজোট সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আজিজুল হক ভূঁইয়া মোতাহার (নৌকা), বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা (ধানের শীষ) এবং আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব এ কে এস জামান সম্রাট (আনারস) সহ মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও তাড়াইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ঢালী বলেন, চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণের জন্য ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও প্রভাবমুক্ত করতে প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আশা করি, নির্বাচন সুষ্ঠু হবে। শান্তিপূর্ণ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের কথা জানিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার

মুহাম্মদ মোশারফ হোসেন জানান, তাড়াইল উপজেলা পরিষদের মোট ভোটার ১ লাখ ২১ হাজার ৪২৭ জন। এর মধ্যে ৬১ হাজার ৯২৩জন পুরুষ ভোটার এবং ৫৯ হাজার ৫০৪ জন মহিলা ভোটার। ৪২টি ভোট কেন্দ্রে ৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ২২৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ৪৫২ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চন গত ১৮ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ফলে তার পদটি শূন্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর