এখনই বন্ধ হচ্ছে না অনিবন্ধিত সিম

আগামী ১ নভেম্বর থেকে আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম পরীক্ষামূলকভাবে শুরু হবে। তবে এখনই অনিবন্ধিত সিম বন্ধ হচ্ছে না। সব কার্যক্রম শেষ করার পরও যদি কোনো গ্রাহকের সিম অনিবন্ধিত থাকে তাহলে ওই সিম বন্ধ করা হবে।

মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) এ সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। আজ বুধবার গুলশানে অ্যামটবের নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব টি আই এম নূরুল কবির।

লিখিত বক্তব্যে নূরুল কবির জানান, ভুয়া পরিচয় পত্র দিয়ে যদি কোনো গ্রাহক সিম কিনে থাকেন এবং তা নিবন্ধনের সুযোগ পেয়েও নিবন্ধন না করলে তার সিম বন্ধ করে দেয়া হবে। তবে ওই গ্রাহক যদি পরবর্তী সময়ে তার সঠিক পরিচয়পত্র সরবরাহ করেন তাহলে তার সিমের সংযোগ আবার ফিরিয়ে দেয়া হবে।

তিনি জানান, মোবাইল অপারেটরগুলো প্রথমদিকে নিজ নিজ আউটলেট থেকে গ্রাহকদের এই সেবা দেবে। তবে ১৬ ডিসেম্বর পর থেকে বিটিআরসির সঙ্গে আলোচনা করে গ্রাহকদের সিম নিবন্ধনের সময়সীমা বেঁধে দিয়ে এসএমএস পাঠানো হবে। তখন মোবাইল অপারেটরগুলোর নিজস্ব ও মনোনীত আউটলেট থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে বিনামূল্যে সিম নিবন্ধন করার সুযোগ পাবেন গ্রাহকরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর