,

বিশ্বের সবচেয়ে স্লিম ল্যাপটপ ‘আসুস জেনবুক ইউএক্স৩০৫’

ল্যাপটপের জনপ্রিয় ব্র্যান্ড আসুস সম্প্রতি বাজারে ছেড়েছে জেনবুক ইউএক্স৩০৫ মডেলের ল্যাপটপ। আসুস দাবী করেছে, এটি বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ। ১২.৩ মিলিমিটার পুরুত্ব ও ১.২ কেজি ওজনের এই ল্যাপটপটি নিয়ে রীতিমতো হইচই চলছে টেক মহলে।

 

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ১৩.৩ ইঞ্চি স্ক্রিনের আসুস জেনবুক ইউএক্স৩০৫ মডেলের ল্যাপটপটিতে আইপিএস কিউএসডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ৩২০০ বাই ১৮০০ রেজুলেশন, ৩০০০সিডি/এম২ ব্রাইটনেস, ৭৭০:১ কনট্রাস্ট রেশিও এবং এন্টি গ্লেয়ার কোটিং রয়েছে।

 

ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল কোর এম-৫ওয়াই১০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ৫১২ জিবি সলিড স্টেট ড্রাইভ, উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম। ল্যাপটপটি ১০ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এ ছাড়া ফুল সাইজ অ্যাগ্রোনমিক কিবোর্ড ব্যবহার সংযোজন করা হয়েছে ল্যাপটপটিতে। এর টাচপ্যাড শরীরের অঙ্গীভঙ্গীর সঙ্গে মানানসই।

 

অত্যাধুনিক থার্মাল ম্যানেজমেন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ল্যাপটপটিতে। কোনো কুলিং ফ্যান নেই। ফলে শব্দহীনভাবে ল্যাপটপটি চলতে পারে। এটিতে আসুসের আইসকুল প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

 

আসুস জেনবুক ইউএক্স৩০৫ ল্যাপটপটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ৪৯ হাজার ৯৯৯ টাকায়। বাংলাদেশে এই সিরিজের ইউএক্স৩০৫এফএ মডেলের ল্যাপটপটি পাওয়া যাচ্ছে ৭৮ হাজার ৫০০ টাকায়, আর এতে ২৫০ জিবি সলিড স্টেট ড্রাইভ রয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর