ময়মনসিংহে হিসাবরক্ষণ অফিসারকে ঘুষের টাকাসহ গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর  মোঃ হাসানকে ঘুষের ১০ হাজার টাকাসহ গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন। আজ বৃহস্পতিবার দুপুরে নিজ দপ্তর থেকে দুদক ফাঁদ টিম ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্রে জানা যায়, ময়মনসিংহের তারাকান্দার রাউতনবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ মোয়াজ্জেম হোসেন অভিযোগে জানান, তারাকান্দা উপজেলা শিক্ষা অফিস তার বকেয়া বিল প্রস্তুত করে গত ১৩ মে ২০১৮ তারিখে উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দেয়।

বিল পেতে বিলম্ব দেখে তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করেন। তখন উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মোঃ হাসান তাকে বলেন, এভাবে খালি হাতে কি বকেয়া বিল পাশ করা যায়? বিল পাশ করাতে হলে তাকে এবং তার বস মোঃ কামরুল ইসলামকে ১৫,০০০ টাকা ঘুষ দিতে হবে।

মোয়াজ্জেম হোসেন প্রথমে ঘুষ দিতে অস্বীকার করলেও, নিরুপায় হয়ে আলোচনার মাধ্যমে ১০,০০০ টাকা ঘুষ দিতে সম্মত হন।

পরবর্তীতে তিনি এই বিষয়ে দুদককে অভিযোগ জানান এবং আইনি প্রতিকার চান। দুদক সকল আইনানুগভাবে ফাঁদ মামলা পরিচালনার জন্য দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার এর তত্ত্বাবধানে এবং ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে একটি বিশেষ টিম গঠন করে।

বৃহস্পতিবার সকাল থেকে বিশেষ টিমের সদস্যরা উপজেলা হিসাব রক্ষণ অফিসের চারদিকে ওঁৎ পেতে থাকেন। দুপুর ১২টা ২০ মিনিটে নিজ দপ্তরে বসে অডিটর হাসান যখন ঘুষের ১০ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ হাসানকে হাতেনাতে  গ্রেফতার করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ময়মনসিংহ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদী হয়ে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর