ম্যারাডোনার চেয়ে মেসিই বেশি পরিশ্রমী

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গেছে। দলগুলোও প্রস্তুত বিশ্বসেরাদের সঙ্গে লড়াইয়ে শামিল হতে। এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট গতবারের ফাইনালিস্ট আর্জেন্টিনা। শিরোপার অন্যতম দাবিদার এই দলের ভরসার প্রতীক বার্সেলোনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তবে আর্জেন্টাইনদের কাছে বরাবরই আলোচনার কেন্দ্রবিন্দু কে সেরা-লিওনেল মেসি নাকি ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা? সাবেক আর্জেন্টাইন তারকা ক্লদিও ক্যানিজিয়া জানালেন, ম্যারাডোনার চেয়েও নাকি বেশি পরিশ্রমী ও বলিষ্ঠ খেলোয়াড় মেসি।

এবারের রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করার লড়াইটা বেশ কঠিনই হয়ে দাঁড়ায় আর্জেন্টিনার কাছে। শেষ মুহূর্তে ভরসা হয়ে দাঁড়ান সেই মেসিই। চরম কঠিন সময়ে উরুগুয়ের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে পাইয়ে দেন রাশিয়ার টিকেট। অবশ্য গতবারের ব্রাজিল বিশ্বকাপ ও কোপা আমেরিকার ফাইনাল খেললেও শিরোপার স্বাদ অপূর্ণই থেকে যায় পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড মেসির।

তিনবার বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করা ক্যানিজিয়ার মতে, মেসি ও ম্যারাডোনার সময়টা ভিন্ন। মেসি দলের যে কঠিন সময়টা পার করছেন, সেটা ম্যারাডোনাকে করতে হয়নি। দলের সবাই শিরোপার জন্য তাকিয়ে আছে মেসির দিকে। যে চাপটা নিতে হয়নি ম্যারাডোনাকে।

৫১ বছর বয়সী এই সাবেক তারকা বলেন, ম্যারাডোনা তার সতীর্থদের কাছ থেকে যেভাবে সহযোগিতা পেয়েছে, মেসি সেভাবে পাচ্ছে না। দল শিরোপার জন্য তার ওপর নির্ভরশীল এবং এটাই সত্যি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর