শেখ হাসিনা স্টেডিয়াম ইডেনের মতো বিশাল হবে

হাওর বার্তা ডেস্কঃ ক্রিকেটবিশ্বে ইডেন গার্ডেনের সুখ্যাতি আছে এর গ্যালারির জন্য। কলকাতার এই বিখ্যাত ক্রিকেট স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৬৮ হাজার। যা উপমহাদেশে সর্বোচ্চ। এবার বাংলাদেশেও নির্মিত হতে যাচ্ছে বিপুল দর্শক ধারণক্ষম একটি ক্রিকেট স্টেডিয়াম। কলকাতায় অনুষ্ঠিত আইসিসির সভা শেষে বার্তাসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে এমন তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

পাপন বলেছেন, ‘আমরা এই স্টেডিয়ামটিকে বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম হিসেবে নির্মাণ করতে চাই। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দেড় থেকে দুই বছরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। এটি হবে বিশ্বের সবচেয়ে আধুনিক ক্রিকেট স্টেডিয়াম।আমরা এই মুহূর্তে জমি নির্বাচন করছি। দ্রুত সময়ে এই কাজটি সম্পন্ন করতে চাই।’

জানা গেছে, রাজধানীর পাশে পূর্বাচলে নির্মিত হবে এই স্টেডিয়ামটি। যার ধারণক্ষমতা হবে কমপক্ষে ৫০ হাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অনুসারে এই ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ হবে বলেও জানান নাজমুল। ইতিমধ্যেই দেশের ক্রিকেটের ‘হোম গ্রাউন্ড’ হিসেবে পরিচিতি পেয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। তবে পূর্বাচলের নতুন স্টেডিয়াম নির্মিত হলে মিরপুরেও ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানান নাজমুল।

বিসিবি প্রধান বলেছেন, ‘মিরপুর স্টেডিয়ামটি ঢাকার ভেতরে এবং পুরনো হয়ে গেছে। এখন অনেক কিছু পরিবর্তনের প্রয়োজন আছে। নতুন স্টেডিয়ামটি আধুনিক হবে এবং দর্শকদের জন্য আকর্ষণীয় হয়ে উঠবে। তবে এর পাশাপাশি কিছু ম্যাচ তো মিরপুরে অনুষ্ঠিত হবেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর